Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

একতা কাপুরের বিরুদ্ধে আবারও গ্রেপ্তারি পরোয়ানা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:১০, ২৮ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৬:৩৯, ২ ফেব্রুয়ারি ২০২৩

প্রিন্ট:

একতা কাপুরের বিরুদ্ধে আবারও গ্রেপ্তারি পরোয়ানা

সম্প্রতি আবারও প্রযোজক ও চলচ্চিত্র পরিচালক একতা কাপুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে বিহারের বেগুসরাইয়ের আদালত। একটি ওয়েব সিরিজের জন্য এমন সিদ্ধান্ত নিয়েছেন আদালত কর্তৃপক্ষ।

বুধবার এ সিদ্ধান্ত জানালেও শুক্রবার মিডিয়ায় এ তথ্য প্রকাশ পায়। তবে এবার একতার সঙ্গে তার মায়েরও গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। বেগুসরাইয়ের বাসিন্দা শম্ভু কুমার নামে এক প্রাক্তন সেনাকর্মীর অভিযোগে এমন সিদ্ধান্ত গ্রহণ করে আদালত।

একতা ভারতীয় অভিনেতা জিতেন্দ্র এবং শোভা কাপুরের কন্যা। তার ছোট ভাই তুষার কাপুরও একজন বলিউড অভিনেতা। তিনি জনপ্রিয় বালাজী টেলিফিল্মসের সহপরিচালন অধিকর্তা হিসেবেও মুম্বাই ফিল্ম ইন্ডাস্ট্রিতে সুপরিচিত।

জনপ্রিয় এই ব্যক্তিত্ব প্রযোজক ও চলচ্চিত্র পরিচালক একতা কাপুরের বিরুদ্ধে শম্ভু কুমারের অভিযোগ হলো তার নির্মিত ওয়েব সিরিজ ‘ট্রিপল এক্স’ (সিজন-২)-এ সেনাকর্মীদের অপমান করা হয়েছে।

শুধু তাই নয়, সেনাবাহিনীদের পরিবারের অনুভূতিকেও এই ওয়েব সিরিজে আঘাত করা হয়েছে। দুই বছর আগেই এই অভিযোগ করেছিলেন শম্ভু।

প্রাক্তন ওই সেনাকর্মী অভিযোগ করেন, ‘ট্রিপল এক্স’ নামে ওই ওয়েব সিরিজে এক সেনার স্ত্রীর সঙ্গে অন্য ব্যক্তির সঙ্গে বিবাহবহির্ভূত সম্পর্কে একাধিক ‘আপত্তিকর’ দৃশ্য দেখানো হয়েছে, যা একজন সেনাকর্মী হিসাবে তাকে মর্মাহত করেছে।

এই অভিযোগের কারণে ২০২০ সালে ‘ট্রিপল এক্স’ নামে ওই ওয়েব সিরিজ থেকে পরিচালক একতা কাপুর অবশ্য আপত্তিকর দৃশ্যটি ছেঁটে ফেলে ভিডিও বার্তায় ক্ষমাও চেয়েছিলেন।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার একটি প্রতিবেদন থেকে জানা যায়, এই মামলায় দ্রুত একতাকে হাজিরা দেয়ার নির্দেশ দিয়েছিল বিচারক। যা পালন করেনি একতা। আদালত একতা কাপুর ও তার মা শোভা কাপুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

শম্ভুর আইনজীবী ঋষিকেশ জানান, তাই আদালত একতা কাপুর ও তার মা শোভা কাপুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer