Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

এক ব্যানারে ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক ও আখচাষীদের প্রতিবাদ

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৬, ২৮ নভেম্বর ২০২০

আপডেট: ২৩:৪৭, ২৮ নভেম্বর ২০২০

প্রিন্ট:

এক ব্যানারে ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক ও আখচাষীদের প্রতিবাদ

ছবি- বহুমাত্রিক.কম

ঠাকুরগাঁও চিনিকল বাঁচাও, শ্রমিক বাঁচাও ও আঁখচাষী বাঁচাও এই স্লোগানকে সামনে রেখে একটি ব্যানারেই ৫ দফা দাবিতে ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ও আখচাষীরা রাজপথে নেমে এসে মানবন্ধন কর্মসূচী ও বিক্ষোভ মিছিল করেছে।

ঠাকুরগাঁও চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়ন ও আখচাষী সমিতির যৌথ উদ্যোগে কেন্দ্র ঘোষীত কর্মসূচীর অংশ হিসেবে শনিবার সকাল ১১ টার দিকে ঠাকুরগাঁও রোড এলাকায় এ মানববন্ধ কর্মসূচি পালন করা হয়। পরে মানববন্ধন শেষে ঠাকুরগাঁও রোডের যুবসংসদ সহ প্রধান প্রধানসড়ক প্রদক্ষীণ করেছে বিক্ষোভ মিছিলটি।

মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশনের প্রধান উপদেষ্টা রুহুল আমিন, বাংলাদেশ চিনি শিল্প কর্পোরেশনের শ্রমিক কর্মচারী ফেডারেশনের ঠাকুরগাঁও শাখার সভাপতি মো: উজ্জ্বল হোসেন, সাধারণ সম্পাদক এনায়েত আলী উলুব্বী, সাংগঠছনিক সম্পাদক খালেকুজ্জামান রেজা, বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশনের সহ সভাপতি ইউনুস আলী, আখচাষী আনোয়ার হোসেন, শ্রমিক নবাব হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা ৫ দফা দাবি তুলে ধরে বলেন, চিনি শিল্প বন্ধ করার পক্রিয়া বাতিল করতে হবে এবং আসন্ন মাড়াই মৌসুমে ১৫ টি চিনি কল চালু করার তারিখ নির্ধারণ করতে হবে। শ্রমিক কর্মচারী সমুদয় বকেলা বেতন অবিলম্বে পরিশোধ করতে হবে। অবসর প্রাপ্ত শ্রমিক কর্মচারীদের পিএফ/গ্রাচুইটির পাওনা টাকা পরিশোধ করতে হবে। আসন্ন মাড়াই মৌসুমে ২০২০-২০২১ মৌসুমের পূর্বে যাবতীয় মালামাল সরবরাহ করতে হবে ও আখ উৎপাদনের স্বার্থে সার বীজ কীটনাশক সহ জরুরী উপকরণ সমূহ সরবরাহ করতে হবে। এসব দাবি মেনে নেয়া না হলে বৃহত্তর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে হুশিয়ার করেন চিনিকল শ্রমিক নেতারা। 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer