Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

এক ঘন্টা কমলো বইমেলার সময়

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৭, ৩০ মার্চ ২০২১

প্রিন্ট:

এক ঘন্টা কমলো বইমেলার সময়

ঢাকা: করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের ১৮ দফা নির্দেশনার ভিত্তিতে অমর একুশে বইমেলার সময় এক ঘণ্টা কমানো হয়েছে। ফলে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। সোমবার অমর একুশে বইমেলা উদযাপন কমিটির সদস্য সচিব জালাল আহমেদ গণমাধ্যমকে এই তথ্য জানান।

জালাল আহমেদ বলেন, আপাতত আমরা মেলা এক ঘণ্টা কমিয়ে এনেছি। রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। পরবর্তীতে সিদ্ধান্তে নতুন কিছু যোগ হলে জানানো হবে। তিনি বলেন, ‘মেলায় এমনিতেই লোকসমাগম কম। সোমবার ক্রেতার থেকে বিক্রেতা বেশি ছিলো। এখান থেকে সংক্রমণের খুব বেশি শঙ্কা নেই। এরপরও উচ্চ পর্যায় থেকে যদি কোনও সিদ্ধান্ত আসে আমরা সে অনুযায়ী ব্যবস্থা নেব।’করোনা মহামারির কারণে এবার ‘অমর একুশে বই মেলা’র ৩৭ তম আসর ফেব্রুয়ারির পরিবর্তে শুরু হয় গত ১৮ই মার্চ।

এই মেলা চলার কথা ১৪ই এপ্রিল পর্যন্ত। শুক্র ও শনিবার সকাল ১১টা থেকে রাত ৯টা এবং অন্যান্য দিন বেলা ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলছিল। এখন সময় কমিয়ে রাত ৮টা পর্যন্ত করা হলো।

এর আগে সোমবার দুপুরে প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস সাক্ষরিত প্রজ্ঞাপনে ১৮ দফা নির্দেশনার বিষয়ে জানানো হয়। সেখানে বলা হয়, পর্যটন/বিনোদন কেন্দ্র সিনেমা হল/থিয়েটার হলে জনসমাগম সীমিত করতে হবে এবং সব ধরনের মেলা আয়োজন নিরুৎসাহিত করতে হবে। সব ধরনের জনসমাগম (সামাজিক/ রাজনৈতিক/ ধর্মীয়/ অন্যান্য) সীমিত করতে হবে। উচ্চ সংক্রমণযুক্ত এলাকায় সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হলো।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer