Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

উৎসাহ উদ্দীপনায় রুপসা নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

শেখ হেদায়েতুল্লাহ, খুলনা

প্রকাশিত: ১৯:১৯, ২০ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

উৎসাহ উদ্দীপনায় রুপসা নদীতে নৌকা বাইচ অনুষ্ঠিত

ছবি : বহুমাত্রিক.কম

খুলনা : গ্রামীণ ফোনের আয়োজনে খুলনায় অনুষ্ঠিত ১৩তম নৌকাবাইচ প্রতিযোগিতা। সারা দেশ থেকে আগত ২৪ টি বাইচ দলের অংশগ্রহণে এই নৌকা বাইচ প্রতিযোগিতা শেষ হয়েছে।

নৌকার মাপের ওপর ভিত্তি করে বাইচগুলোকে তিনটি দলে ভাগ করা হয়। এবং প্রতিটি দল থেকে বিজয়ী ১ম, ২য় এবং ৩য় দল জিতে নেয় নগদ টাকার পুরষ্কার।

বড় দলের প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে এক লক্ষ টাকা জিতে নেয় খুলনার কয়রার সুন্দরবন টাইগার। দ্বিতীয় হয়ে পুরষ্কার হিসেবে ৬০ হাজার টাকা পান খুলনার তেরখাদার ভাই ভাই জলপরী। আর তৃতীয় পুরস্কার ৩০ হাজার টাকা পান ঐ একই এলাকার আলল্লাহ ভরসা।

ছোট গ্রুপে প্রথম হয়ে ৫০ হাজার টাকা পুরষ্কার পান খুলনার পাইকগাছার ভাই ভাই দুরন্ত । দ্বিতীয় বিজয়ী দল কয়রার সোনার তরী পায় ৩০ হাজার টাকা। আর তৃতীয় স্থান অধিকারী দল পাইকগাছা, খুলনার দুরন্ত পায় ২০ হাজার টাকা।

বিশেষ বাছারি দলের প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে ৫০ হাজার টাকা জিতে নেয় খুলনার সোনাডাঙ্গার ফলিয়া এন্টারপ্রাইজ। দ্বিতীয় হিসেবে ৩০ হাজার টাকা পায় গোপালগঞ্জের কোটালিপাড়ার সোনার তরী। আর তৃতীয় পুরস্কার ২০ হাজার টাকা পায় ঐ একই এলাকার মা-বাবার আশীর্বাদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশন-এর মেয়র তালুকদার আব্দুল খালেক, সভাপতি হিসেবে ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ হেলাল হোসেন। গ্রামীণফোনের পক্ষে উপস্থিত ছিলেন এর খুলনা সার্কেল বিজনেস হেড মোঃ আওলাদ হোসেন, হেড অব ব্র্যান্ড এন্ড ডিজিটাল মার্কেটিং নাফিস আনোয়ার চৌধুরী, খুলনা সার্কেল মার্কেটিং হেড আবুল হাসনাত, খুলনা রিজিওনাল হেড আহসান হাবিব সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র থেকে উপস্থিত ছিলেন এর সভাপতি মোল¬া মারুফ রশীদ, সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান রহিম, প্রধান উপদেষ্টা শেখ আশরাফ-উজ-জামান সহ অন্যান্যরা।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে ছিলেন মিজানুর রহমান মিজান, সংসদ সদস্য, খুলনা ২; সর্দার রাফিকুল ইসলাম, পুলিশ কমিশনার, খুলনা মেট্রোপলিটন পুলিশ; এস এম শফিউলল্লাহ, পুলিশ সুপার, খুলনা।

এবারের প্রতিযোগিতায় কয়রা, পাইকগাছা,তেরখাদা, কালিয়া, নড়াইল থেকে ৯ টি বড় এবং ৭ টি ছোট বাইচ দল অংশগ্রহণ করে। এছাড়াও গোপালগঞ্জ, মাদারিপুর ফরিদপুর এলাকার ৮টি বাচারি নৌকা নিয়ে একটি বিশেষ দল তৈরি করা হয়েছিল।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বিলল্লাল হোসেন খান, উপ-পরিচালক, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড; ডাঃ রেজাউল করিম, ভেটেরিনারি সার্জন, খুলনা সিটি কর্পোরেশন; নিজাম উর রহমান লালু, সহ-সভাপতি, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি; মোঃ মোতালেব হোসেন মিয়া, সদদ্য, জেলা ক্রীড়া সংস্থা, খুলনা।

সন্ধ্যায় রূপসা ফেরি ঘাট চত্ত্বরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয় এবং পরবর্তীতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পুরো আয়োজনটি খুলনা সিটি কর্পোরেশন, খুলনা জেলা প্রশাসন, খুলনা মেট্রোপলিটন পুলিশ, র‌্যাব, নৌ পুলিশ, বাংলাদেশ নৌ বাহিনী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বন বিভাগ, বাংলাদেশ কোস্টগার্ড, আনসার ও ভিডিপি, বিআইডবি¬উটিএ, সড়ক ও জনপদ বিভাগ, বিদ্যুৎ বিভাগ, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি, রূপসা সেতু কর্তৃপক্ষ ও ট্রলার মালিক সমিতির তত্ত্বাবধানে সুষ্ঠু ভাবে সম্পন্ন করা হয়।

সকালে এই আয়োজনকে ঘিরে নগরিতে আয়োজন করা হয় একটি বর্ণাঢ্য র‌্যালি। ছিলেন খুলনা সিটি কর্পোরেশন-এর মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক এই র‌্যালি উদ্বোধন করেন। পরবর্তীতে দুপুর দু’টায় রূপসা ১ নং কাস্টম ঘাটে আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্য দিয়ে বাইচ প্রতিযোগিতা শুরু হয়ে চারটা ৩০ মিনিটে শেষ হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer