Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ৩০ শিক্ষককে দুদকের নোটিশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ২১ জানুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের ৩০ শিক্ষককে দুদকের নোটিশ

ঢাকা : কোচিং বাণিজ্যর সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ৩০ শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ওই শিক্ষকদের বিরুদ্ধে হটলাইন ১০৬ এ ফোন করে এক ভুক্তোভোগী অভিযোগ করেন। তার অভিযোগটি দুদক আমলে নিয়ে রোববার শিক্ষা প্রতিষ্ঠানটিতে অভিযান চালায়। দুদকের সহকারী পরিচালক মো. জাভেদ হাবীব ও উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি দল অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পায়।

প্রণব কুমার ভট্টাচার্য আরও জানান, ‘উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের ওই ৩০ শিক্ষক কোচিং করাবেন না বলে ২০১৭ সালে অঙ্গীকার করেছিলেন। কিন্তু তারা নীতিমালা ভেঙে আবারও শিক্ষার্থীদের কোচিং করতে বাধ্য করছেন। এ অনিয়মের সঙ্গে জড়িত শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিকভাবে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানটির নবম শ্রেণির কয়েকজন শিক্ষার্থী বার্ষিক পরীক্ষায় একাধিক বিষয়ে ফেল করলেও একজন শ্রেণি শিক্ষক তাদের দশম শ্রেণিতে ভর্তি করার উদ্যোগ গ্রহণ করে। দুদক টিমের উপস্থিতিতে এ অভিযোগের বিষয়ে একটি তদন্ত কমিটি করা হয়।’

এসএসসি ও সমমান পরীক্ষা সামনে রেখে আগামী ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত টানা এক মাস কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer