Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ঈশ্বরদীতে সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের দাফন সম্পন্ন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:১৭, ২ এপ্রিল ২০২০

প্রিন্ট:

ঈশ্বরদীতে সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের দাফন সম্পন্ন

ঢাকা : সাবেক ভূমিমন্ত্রী ও পাবনা-৪ আসনের সংসদ সদস্য, ভাষা সৈনিক মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ ডিলুর পৃথক দু’টি জানাযা শেষে দাফন করা হয়েছে।ঢাকা থেকে তার মরদেহবাহী অ্যাম্বুলেন্স বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় ঈশ্বরদীতে গিয়ে পৌঁছায়। এ সময় দলীয় নেতাকর্মীরা মরদেহে ফুলেল শ্রদ্ধা জানান।

এরপর বিকেল সাড়ে ৪টায় ঈশ্বরদী পৌর শহরের আলীবর্দি সড়কের বাসভবনের সামনে মাঠে অনুষ্ঠিত হয় প্রথম জানাযা। এ সময় পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এরপর তার গ্রামের বাড়ি উপজেলার লক্ষ্মীকুন্ডা গ্রামে সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হয় দ্বিতীয় নামাজে জানাযা। পরে তাকে পারিবারিক কবরস্থানে বাবা-মার কবরের পাশে দাফন করা হয়।

জানাযায় পাবনা-৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, জেলা প্রশাসক কবীর মাহমুদ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলামসহ রাজনৈতিক দলে নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা ইউনাইটেড হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি বেশকিছুদিন ধরে ওই হাসপাতালের আইসিইউতে ছিলেন। তিনি ক্যান্সার, কিডনিসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। শামসুর রহমান শরীফ ডিলু পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও পরপর পাঁচ বারেরর নির্বাচিত সংসদ সদস্য ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer