Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

গাজীপুরে স্মরণসভা

ঈর্ষণীয় মেধাবী ছিলেন শিল্পী মোবারক হোসেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:৩৫, ১৮ মে ২০১৯

প্রিন্ট:

ঈর্ষণীয় মেধাবী ছিলেন শিল্পী মোবারক হোসেন

ছবি : বহুমাত্রিক.কম

সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোবারক হোসেন একাধারে কৃতী আবৃত্তি শিল্পী, নির্মাতা, নির্দেশক, পরিচালক ও অভিনেতা ছিলেন। তার অকাল প্রয়াণে শুধু গাজীপুর নয় দেশও একজন প্রগতিশীল সাংস্কৃতিক যোদ্ধাকে হারাল।

গত শুক্রবার বিকেলে জেলার রাজনৈতিক-সাংস্কৃতিক-বিশিষ্টজনরা এভাবেই স্মরণ করলেন মোবারক হোসেনকে।

বক্তারা বলেন, মোবারক হোসেনের ঈর্ষণীয় মেধা ছিল অনেকের মাথা ব্যাথার কারণ। এজন্য পদে পদে তাঁকে অনেক বাঁধার মুখে পড়তে হয়েছে। মিথ্যা প্রচার-প্রপাগান্ডা দিয়েও তাকে রুখতে পারেনি প্রতিক্রিয়াশীলরা। শেষ মুহূর্ত পর্যন্ত মোবারক হোসেন অবিচল থেকে সংস্কৃতির ক্ষেত্রে অবদান রেখে গেছেন।

গত ৬ মে মস্তিষ্কে প্রদাহজনিত কারণে মাত্র ৪৮ বছর বয়সে এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব মারা যান। জেলা প্রশাসনের নাটমন্দিরে মহানগর সম্মিলিত সাংস্কৃতিক জোট স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানটির আয়োজন করে। জোটের আহবায়ক এ এফ খায়রুল হুদা ফরহাদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সদস্য সচিব অ্যাডভোকেট আহমেদুল কবির অরুন। অনুষ্ঠানের শুরুতে মোবারকের দীর্ঘদিনের বন্ধু ও সহযোদ্ধা ওস্তাদ বিল্লাল হোসেন মোবারকের কর্মময় জীবনের নানা দিক তুলে ধরেন।

স্মরণসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা আবদুল হাদী শামীম, অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, অধ্যাপক অসীম প্রভাকর, অধ্যাপক আমজাদ হোসেন, ড. মোজাম্মেল হক, জেলা কালচারাল অফিসার শারমিন জাহান, জয়নাল আবেদীন, লিয়াকত চৌধুরী, সিরাজুল ইসলাম জানু, কবি আবু নাসের তপন, শেকানুল ইসলাম শাহী, আব্দুল বারী, শহিদুল ইসলাম শামীম, অ্যাডভোকেট শওকত হোসেন প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন সাংস্কৃতিক সাংগঠনের কর্মী ও বিশিষ্টজনরা অংশ নেন।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer