Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:০২, ৬ জুলাই ২০২২

প্রিন্ট:

ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা

 

আগামী রোববার পবিত্র ঈদুল আজহার দিনও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক সাংবাদিকদের বলেন, ঈদের দিন দেশের বিভিন্ন স্থানে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। ভারি বৃষ্টির সম্ভাবনা নেই। রাজধানী ঢাকাতেও বৃষ্টির সম্ভাবনা আছে। তবে ঈদের দিন দেশের দক্ষিণাঞ্চলে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হতে পারে।

আজ আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্ততি বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ, বিহার, ওডিশা, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।

আবহাওয়া অধিদপ্তরে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer