Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ঈদের আনন্দ করতে গিয়ে আমরা যেন বিপদ ডেকে না আনি : রাষ্ট্রপতি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৪০, ২৫ মে ২০২০

প্রিন্ট:

ঈদের আনন্দ করতে গিয়ে আমরা যেন বিপদ ডেকে না আনি : রাষ্ট্রপতি

ঈদ উপলক্ষে প্রতিবছর সর্বস্তরের মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন সরকারপ্রধান ও রাষ্ট্রপ্রধান। সরকারপ্রধান অনুষ্ঠানের আয়োজন করেন গণভবনে। আর বঙ্গভবনে রাষ্ট্রপতি। বঙ্গভবনে সারি বেঁধে সবাই রাষ্ট্রপতির সঙ্গে কুশল বিনিময় করেন।

মন্ত্রিসভার সদস্য, সংসদ সদস্য, রাজনীতিক, উচ্চ আদালতের বিচারপতি, শিক্ষাবিদ, কবি-সাহিত্যিক-শিল্পী, ব্যবসায়ী প্রতিনিধি, ধর্মীয় নেতারা অনুষ্ঠানে উপস্থিত থাকেন। অতিথিদের সঙ্গে রাষ্ট্রপতি করমর্দনও করেন।

শুভেচ্ছা বিনিময়ের সময় মাইকে বাজতে থাকে ঈদের গান। সাক্ষাৎপ্রার্থীদের পদচারণায় মুখর থাকে মূল ভবনের গোটা প্রাঙ্গন। কিন্তু এবারই প্রথম পরিস্থিতি ভিন্ন। চলমান করোনা দুর্যোগে এবারের ঈদে চিরচেনা সেই দৃশ্য যেন হারিয়ে গেছে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবন থেকে। এবার খোলা ময়দান বা ঈদগাহে ঈদের নামাজ আদায়ে নিষেধাজ্ঞা আরোপ করে সরকার। একই কারণে বঙ্গভবনেও আয়োজন করা হয়নি কোনো অনুষ্ঠানের।

অন্যান্যবারের মতো এবারের ঈদেও সকালে ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তবে জাতীয় ঈদগাহে নয়। খোলা ময়দানে কিংবা ঈদগাহে নামাজ আদায়ে নিষেধাজ্ঞা থাকায় আজ সকাল সাড়ে ৯টায় বঙ্গভবনের দরবার হলে ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপতি। তাঁর সঙ্গে ছিলেন পরিবারের সদস্য এবং `অতিপ্রয়োজনীয়` কর্মকর্তারা।

বঙ্গভবন সূত্রে জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে এবার বঙ্গভবনে কোনো ধরনের আনুষ্ঠানিক আয়োজন করা হয়নি। রাষ্ট্রপতি দরবার হলে ঈদের নামাজ আদায় করেছেন। সেখানে তার পরিবারের সদস্য এবং অতিপ্রয়োজনীয় ব্যক্তিরা অংশ নেন।

সূত্র আরো জানায়, সকালে ঈদের নামাজ শেষে রাষ্ট্রপতি পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাচ্ছেন। অন্যবারের মতো অতিথিদের উপস্থিতিতে বক্তৃতা না দিলেও সকালে সবার উদ্দেশে একটি ভিডিও বার্তা দিয়েছেন বাংলাদেশ টেলিভিশিনের (বিটিভি) মাধ্যমে।

সেখানে তিনি বলেন, `ঈদের আনন্দ করতে গিয়ে আমরা যেন এমন কিছু না করি যা নিজের ও অপরের জন্য বিপদ ডেকে আনতে পারে।`

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer