Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

ঈদে মিলাদুন্নবীতে ঢাকায় জশনে জুলুস

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০১, ১০ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

ঈদে মিলাদুন্নবীতে ঢাকায় জশনে জুলুস

ঢাকা : প্রতি বছরের ন্যায় এবারও রাজধানীতে যথাযোগ্য মর্যাদায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে।

রোববার সকাল থেকে রাজধানীর বিভিন্ন স্থানে দাওয়াতে ইসলামী, আশেকানে মাইজভান্ডারী অ্যাসোসিয়েশন, বিশ্ব আশেকে রাসূল (সা.), বাংলাদেশ তরীকত ফেডারেশন, বাংলাদেশ জাকের পার্টি, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট ঢাকা মহানগর, আহলে সুন্নাত ওয়াল জামাআত, রেলওয়ে হাফিজিয়া সুন্নীয়া আলিম মাদ্রাসা, মশুরিখোলা দরবার শরীফ, রেজভীয়া দরবার শরীফ, গাউছিয়া কমিটি বাংলাদেশ, আহল্লা দরবার শরীফের আঞ্জুমানে আসাদীয় নূরীয়া সেহাবীয়াসহ বিভিন্ন তরীকতপন্থী অরাজনৈতিক ইসলামী সংগঠন ও সুন্নী রাজনৈতিক দল জশনে জুলুস বের করে।

জুলুস শেষে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মিলাদ মাহফিল শেষে দেশ ও মুসলিম উম্মাহর সুখ শান্তি সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

আশেকানে মাইজভান্ডারী অ্যাসোসিয়েশন এর আয়োজনে রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে ময়দানে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) অনুষ্ঠিত হয়। রোববার সকাল ৯টায় মাইজভান্ডার দরবার শরীফের বর্তমান পীর সৈয়দ মুজিবুর বশর আল হাছানীর আসন গ্রহণের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

অনুষ্ঠান শেষে লাখো মুসলমানের অংশগ্রহণে শাহজাহানপুর রেলওয়ে ময়দান থেকে বর্ণাঢ‌্য জশনে জুলুস (আনন্দ শোভাযাত্রা) বের হয়। শোভাযাত্রাটি জাতীয় প্রেসক্লাবসহ নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার রেলওয়ে ময়দানে ফিরে এসে মোনাজাতের মাধ্যমে সমাপ্তি হয়।

এর আগে অনুষ্ঠানে প্রধান অতিথি সৈয়দ মুজিবুর বশর আল হাছানী বলেন, যাকে সৃষ্টির কারণে সব সৃষ্টির আয়োজন। পবিত্র কোরআন যার ওপর অবতীর্ণ হয়েছে। যাকে অনুসরণ করলে পবিত্র কোরআন অনুসরণ করা হয়। তার জীবনদর্শন অনুসরণ করে সব অন্যায় অবিচার পরিত্রাণ পাওয়া যায়। মহান আল্লাহ জগতের রহমত হিসেবে তাকে প্রেরণ করেছেন। তার জীবনদর্শন করতে হবে আমাদের। তাহলে জগতে সুখ শান্তি ফিরে আসবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু ও বাংলাদেশ ওয়ার্কার্স পাটির সভাপতি রাশেদ খান মেননসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, বুদ্ধিজীবীসহ গণ‌্যমান্য ব্যক্তিবর্গ।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে এবারও রাজধানীতে জশনে জুলুস (র‌্যালি) বের করে আঞ্জুমানে রহমানিয়া মইনিয়া মাইজভাণ্ডারিয়া।

রোববার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর মিরপুর এক নম্বরে জশনে জুলুস শুরু হয় এবং বাঙলা কলেজ মাঠে এসে শেষ হয়। মাইজভাণ্ডার দরবার শরীফের বর্তমান ইমাম হযরত শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীর (মা.জি.আ.) নেতৃত্বে মাইজভাণ্ডারিয়ার বিপুলসংখ্যক অনুসারী জশনে জুলুসে অংশ নেন।

জশনে জুলুস শেষে সরকারি বাঙলা কলেজ মাঠে আনজুমানে রহমানিয়ার মইনিয়া মাইজভাণ্ডারিয়ার উদ্যোগে শান্তি মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। দরবার শরীফের বর্তমান ইমাম হযরত শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানীর (মা.জি.আ.) সভাপতিত্বে সমাবেশে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক প্রধান অতিথির বক্তব্য রাখেন।

রাজধানীর শাহবাগ এলাকায় জশনে জলুসের আয়োজনের কথা থাকলেও রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী সংগঠনের সম্মেলন থাকায় মিরপুরে জশনে জুলুস সরিয়ে নেয়া হয়েছে বলে জানান দরবারের গণমাধ্যম সমন্বয়ক মো. ইব্রাহিম।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer