Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ইশরাকের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৩, ২৬ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

ইশরাকের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের বৈঠক

ছবি- সংগৃহীত

ঢাকা : ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে সংঘর্ষের ঘটনা প্রত্যাশিত নয়, আমরা সুষ্ঠু নির্বাচন চাই- এ মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন।

রোববার বিকেল ৩টার দিকে রাজধানীর গোপীবাগে বিএনপি সমর্থিত ঢাকা দক্ষিণের মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বাসায় তার সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এ কথা বলেন।

সাক্ষাৎ শেষে হাই কমিশনার রবার্ট সাংবাদিকদের বলেন, আমি সব মেয়র প্রার্থীদের সঙ্গে দেখা করছি। তারই অংশ হিসেবে আজ বিএনপির প্রার্থীর সঙ্গে দেখা করতে এসেছি। এ নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ, শান্তিপূর্ণ, অবাধ, সুষ্ঠু হওয়া সবারই কাম্য। আমি আশা করবো, একটা সুষ্ঠু নির্বাচন হবে। আমরা সুষ্ঠু নির্বাচন আশা করি।

তিনি আরও বলেন, আমি নির্বাচন কমিশনারের সঙ্গে কথা বলেছি। তারা কীভাবে নির্বাচন পরিচালনা করছেন সে বিষয়ে জেনেছি।

ইশরাকের গণসংযোগে হামলার ঘটনা সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে রবার্ট চ্যাটার্টন বলেন, নির্বাচনী প্রতিযোগিতায় সংঘর্ষ কোনোভাবে হওয়া উচিত নয়। সংঘর্ষ আমরা প্রত্যাশা করি না। আমি আশা করবো, সবাই মিলে একটি শান্তিপূর্ণ নির্বাচন পরিচালনা করবেন।

গণসংযোগকালে আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে ইশরাক হোসেনের কর্মী-সমর্থকদের সংঘর্ষের পর বিএনপির এ মেয়র প্রার্থীর বাসায় যান ব্রিটিশ হাই কমিশনার।

ইশরাকের বাড়িতে ব্রিটিশ হাই কমিশনারকে স্বাগত জানান বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান। পরে হাই কমিশনার অবিভক্ত ঢাকার প্রয়াত সাবেক মেয়র সাদেক হোসেন খোকার বাড়ির দোতলার একটি কক্ষে ইশরাকের সঙ্গে বৈঠক করেন। এ সময়ে ঢাকা দক্ষিণ সিটিতে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আবদুস সালাম উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer