Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

ইরানে সন্ত্রাসী হামলার ঘটনায় তিন দেশের রাষ্ট্রদূতকে তলব

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৩, ২৩ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ইরানে সন্ত্রাসী হামলার ঘটনায় তিন দেশের রাষ্ট্রদূতকে তলব

ছবি : আহওয়াজের কুচকাওয়াজে হামলা

ঢাকা : ইরানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর আহওয়াজে সন্ত্রাসী হামলার ঘটনায় তেহরানে নিযুক্ত ডেনমার্ক ও হল্যান্ডের রাষ্ট্রদূত এবং ব্রিটিশ চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করা হয়েছে।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি এ খবর জানিয়েছেন।

তিনি বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ে ইউরোপ বিষয়ক মহাপরিচালক ওই তিন রাষ্ট্রদূতের সঙ্গে আলাদা আলাদা বৈঠক করেছেন। এসব বৈঠকে ওই তিন দেশে ইরান বিরোধী সন্ত্রাসী গোষ্ঠীগুলোর সদস্যদের উপস্থিতির তীব্র প্রতিবাদ জানানো হয়।

মহাপরিচালক রাষ্ট্রদূতদের বলেন, শনিবার আহওয়াজের কুচকাওয়াজে হামলা চালানো সন্ত্রাসী গোষ্ঠীর সদস্যরা ব্রিটেন, ডেনমার্ক ও হল্যান্ডে অবস্থান করছে যা দুঃখজনক।

তিনি আক্ষেপ করে বলেন, এসব সন্ত্রাসী যতদিন ইউরোপে জঙ্গি হামলা না চালাচ্ছে ততদিন তাদেরকে সন্ত্রাসী গোষ্ঠীর তালিকায় অন্তর্ভুক্ত করতে ইউরোপীয় ইউনিয়নের অনীহা গ্রহণযোগ্য নয়।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক আশা প্রকাশ করে বলেন, আহওয়াজে হামলা পরিচালনাকারী জঙ্গি গোষ্ঠীর যেসব সদস্য ইউরোপে অবস্থান করছে তাদেরকে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর লক্ষ্যে অবিলম্বে ইরানের কাছে হস্তান্তর করা হবে।

সাক্ষাতে ব্রিটেন, হল্যান্ড ও ডেনমার্কের কূটনীতিকরা ইরানের এ বক্তব্য নিজেদের সরকারগুলোর কাছে তুলে ধরবেন বলে প্রতিশ্রুতি দেন। তারা আহওয়াজের জঙ্গি হামলায় বিপুল সংখ্যক মানুষের হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer