Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

ইরানে বন্যায় ১৭ জনের মৃত্যু, গভর্নরদেরকে সতর্কতা রুহানির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫৯, ২৬ মার্চ ২০১৯

প্রিন্ট:

ইরানে বন্যায় ১৭ জনের মৃত্যু, গভর্নরদেরকে সতর্কতা রুহানির

ঢাকা : ইরানের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় ফার্স প্রদেশের প্রধান শহর শিরাজে ব্যাপক বন্যায় অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছেন অন্তত ৭৪ জন। দেশের সব প্রদেশের গভর্নর, গভর্নর জেনারেল ও সরকারি কর্মকর্তাদেরকে সতর্ক থাকার জন্য বলেছেন প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

সোমবার প্রকাশিত একটি প্রতিবেদনে এসব কথা জানায় ইরানের গণমাধ্যম পার্সটুডে। এতে বলা হয়, শিরাজ শহরের দারভজে কুরআন এলাকায় এই হতাহতের ঘটনা ঘটেছে। বন্যার পানিতে ভেসে গেছে দুই শতাধিক গাড়ি। হতাহতদের বেশিরভাগই ফার্সি নববর্ষের ছুটিতে শিরাজ শহরে বেড়াতে যাওয়া পর্যটক।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, কেউ কেউ মোবাইল ফোনে বন্যার পানির ছবি তুলতে গিয়ে ভেসে গেছে। এছাড়া ওয়াকিল বাজার এবং ইরানের পশ্চিমাঞ্চলীয় লোরেস্তান প্রদেশ ও উত্তরপূর্বাঞ্চলীয় গোলেস্তান প্রদেশ বন্যার কবলে পড়েছে। এসব বন্যাকবলিত এলাকায় ত্রাণ তৎপরতা পুরোদমে চলছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী কয়েকদিনের বৃষ্টিতে রাজধানী তেহরানসহ দেশের আরও ১২টি প্রদেশে বন্যা হতে পারে। সফরকারীদের সতর্ক থাকতে বলা হয়েছে। সোমবার সকাল থেকেই তেহরানে বৃষ্টি হচ্ছে।

এক নির্দেশনায় প্রেসিডেন্ট রুহানি যেসব প্রদেশ বন্যার কবলে পড়েছে সেখানকার জনগণের দুর্দশা লাঘবে এবং তাদের জন্য ত্রাণ তৎপরতায় অংশগ্রহণের জন্য প্রাদেশিক কর্মকর্তাদের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি বন্যার ক্ষয়ক্ষতি যাচাই করার জন্য তিনি মন্ত্রিসভাকে নির্দেশনা দিয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer