Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ইরাকে ড্রোন হামলা চালাল ইরান: বহু হতাহত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৭, ২৯ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

ইরাকে ড্রোন হামলা চালাল ইরান: বহু হতাহত

ইরাকের উত্তরাঞ্চলে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালিয়েছে ইরান। এতে অন্তত ৯ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৩২ জন। হতাহতের সংখ্যা বাড়তে পারে। হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী। খবর এপির।

বুধবার স্থানীয় সময় সকালে কয়েক দফা ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলায় কেঁপে উঠে ইরাকের উত্তরাঞ্চলীয় কুর্দিস্তান অঞ্চল। অঞ্চলটির রাজধানী ইরবিল ও সুলাইমানিয়াতে এ হামলা চালানো হয়।

আহতদের হাসপাতালে নেয়া হলে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান চিকিৎসকরা। এতে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পরে এক বিবৃতিতে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী দাবি করে, একটি জঙ্গি স্থাপনায় ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা চালানো হয়েছে।

অঞ্চলটিতে ‘সন্ত্রাসবাদ’ চলমান থাকলে হামলা অব্যাহত থাকবে বলেও হুঁশিয়ার করেছে ইরান। ইরানে পুলিশের হেফাজতে মাহসা আমিনির মৃত্যুর প্রতিবাদে চলমান বিক্ষোভে ইরানি সশস্ত্র কুর্দি ভিন্নমতাবলম্বীদের জড়িত থাকার অভিযোগ তোলার পর এই হামলার দাবি করল বিপ্লবী গার্ড বাহিনী।

এ দিকে কুর্দিস্তানে ইরানি ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার তীব্র নিন্দা জানিয়েছে ইরাকের পররাষ্ট্র মন্ত্রণালয়। এ বিষয়ে অভিযোগ জানাতে ইরানের রাষ্ট্রদূতকে তলব করা হবে বলে জানানো হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer