Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ইয়ুথ ইন্টারনেট গভর্নেন্স ফোরামের খুলনা ফোকাল পয়েন্ট ইমরান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৮, ৩১ জুলাই ২০২১

প্রিন্ট:

ইয়ুথ ইন্টারনেট গভর্নেন্স ফোরামের খুলনা ফোকাল পয়েন্ট ইমরান

ইমরান হোসেন ইয়ুথ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম বাংলাদেশ বিভাগীয় ফোকাল পয়েন্ট (খুলনা) হিসেবে নির্বাচিত হয়েছেন। বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠানটি আয়োজন করেছে বাংলাদেশ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম (বিআইজিএফ), এর পৃষ্ঠপোষকতা করেছে আইসিএএনএন, এপনিক, ফেসবুক এবং গুগল।  ২০২১-এর ৩০-৩১ জুলাই ২০২১ -এ আয়োজিত অনুষ্ঠানে তিনি নির্বাচিত হন। 

অনুষ্ঠানে ইমরান হোসেন বলেন, তিনি ২০১৪ সাল থেকে খুলনার অনেক বিভাগীয় শহর থেকে পৌরসভার সহায়তায় একটি বিনামূল্যে ইন্টারনেট প্রকল্প (ফ্রি ওয়াইফাই) শুরু করেছিলেন। এখন তিনি খুলনা বিভাগীয় যুবকদের জন্য ইন্টারনেট ব্যবহার, শাসন এবং কাজ করার আরেকটি সুযোগ পেয়েছেন। তিনি অনুষ্ঠানে ডোমেইন নাম নিবন্ধন প্রক্রিয়া এবং নিরাপত্তা নিয়েও কথা বলেছেন। ইমরান সবার জন্য সহজলভ্য, স্থিতিশীল এবং নিরাপদ ইন্টারনেটের জন্য কাজ করতে চান।

ইয়ুথ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম (YIGF) বাংলাদেশ জাতিসংঘ ইন্টারনেট গভর্নেন্স ফোরামের (UNIGF) সঙ্গে একত্রে বাংলাদেশ ইন্টারনেট গভর্নেন্স ফোরাম (বিআইজিএফ) এর একটি উদ্যোগ। এটি একটি বহু-অংশীদার, যুবক এবং যুব মহিলাদের নেতৃত্বাধীন প্ল্যাটফর্ম যা ইন্টারনেট শাসন-সম্পর্কিত বিষয়গুলিতে জড়িত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer