Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ইনস্টাগ্রামেও পাঠানো যাবে ভয়েস মেসেজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৪, ১৪ ডিসেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ইনস্টাগ্রামেও পাঠানো যাবে ভয়েস মেসেজ

ঢাকা : ছবি ও ভিডিও শেয়ারিং অ্যাপ হিসেবে সোশ্যাল মিডিয়ায় পরিচিত ‘ইনস্ট্রাগ্রাম’। ইনস্ট্রাগ্রাম আরো উন্নত করলো তাদের ফিচারকে। ইনস্ট্রাগ্রামের মাধ্যমে এখন পাঠানো যাবে ভয়েস মেসেজও।

এর আগে ফেসবুক ও হোয়াটসঅ্যাপ ভয়েজ মেসেজ পাঠানোর সুযোগ নিয়ে এসেছিল। খুব ব্যস্ততার মুহূর্তে সময় বাঁচাতে এই সুবিধা এনেছিল তারা। এবার সেই ব্যবস্থা নিয়ে এলো ইনস্টাগ্রামও।

আগে থেকেই ইনস্টাগ্রামে ফেসবুকের মতন একটি মেসেজ পাঠানোর উপায় থাকলেও সেখানে মূলত টেক্সট, ছবি ও ভিডিও পাঠানো যেত। এ বার ইনস্টাগ্রাম সেখানে নিয়ে এলো নিজের মেসেজ ‘ভয়েস মেসেজ’-এর মাধ্যমে পাঠানোর সুবিধাও।

কীভাবে পাঠানো যাবে এই মেসেজ? একটি ছবি টুইট করে ব্যবহারকারীদের কাছে তা পরিষ্কার করেছে ইনস্টাগ্রাম। এখানে মেসেজ পাঠানোর অপশনে যে মাইক্রোফোন আইকনটি থাকবে, সেটি চেপে ধরে যে কোনও বার্তা রেকর্ড করেই পাঠিয়ে দেওয়া যাবে অন্য কাউকে। শুধু তাই নয়, একসঙ্গে অনেককে সেই রেকর্ড করা ভয়েস মেসেজ পাঠানোর মতন সুবিধাও থাকছে বলে জানানো হয়েছে।

দিন দিন ইনস্টাগ্রামের জনপ্রিয়তা বেড়েই চলেছে সোশ্যাল মিডিয়ায়। তাই ব্যবহারকারীদের জন্যেও নিত্যনতুন সুবিধা নিয়ে আসছে ইনস্টাগ্রাম। এর আগেই যেকোনও পোস্ট নিজের ওয়ালে ‘শেয়ার’ করবার সুবিধা আনা হয়েছিলো ইনস্টাগ্রামে। এর পরে আরও বিবিধ ফিচারস যে আসতে চলেছে এই মাধ্যমে, সেই ব্যাপারে ইঙ্গিত দিয়ে রেখেছে ইনস্টাগ্রাম।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer