Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ইতালিতে সততার দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশি যুবক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৪০, ১৭ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

ইতালিতে সততার দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশি যুবক

ছবি- সংগৃহীত

ঢাকা : ইতালির রোমের রাস্তায় প্রায় ২০০০ পাউন্ড ভর্তি মানিব্যাগ পেয়ে তা মালিকের কাছে ফিরিয়ে দিয়ে সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশি যুবক।  ১৩ সেপ্টেম্বর রোমের রাস্তায় মানিব্যাগটি পেয়ে সরাসরি পুলিশের কাছে যান মোসলেম রাসেল। এরপরেই মানিব্যাগটির প্রকৃত মালিককে খুঁজে বের করে রোমের পুলিশ।

ইতালীয় দৈনিক লা রেপব্লিকাকে রাসেল বলেন, ‘মানিব্যাগটিতে কি পরিমাণ টাকা ছিল তা দেখার চেষ্টাও করিনি। আমার সবটুকু ছিল কীভাবে এটা প্রকৃত মালিকের হাতে তুলে দেব।’ তিনি আরো বলেন, ‘পরিবার থেকে শিখেছি কীভাবে সততার সঙ্গে জীবন যাপন করতে হয়।’

এদিকে মানিব্যাগটির মালিক রাসেলকে অর্থ পুরস্কৃত করলে তিনি সম্মানের সঙ্গে তা প্রত্যাখ্যান করেন। এ ক্ষেত্রে রাসেল বলেন, ‘এ টাকা আমার নয়, আমি শুধু দায়িত্ব পালন করেছি মাত্র।` পুলিশ জানিয়েছে, মানিব্যাগটিতে ২০০০ পাউন্ড অর্থের সঙ্গে বেশ কয়েকটি ক্রেডিট কার্ড, একটি ড্রাইভিং লাইসেন্স এবং ব্যক্তিগত পরিচয়পত্র ছিল।

রোমে মোসলেম রাসেলের ছোট দোকান রয়েছে। সাত বছর ধরে এ শহরে বসবাস করছেন তিনি। রাসেল জানান, মানিব্যাগটির মালিক যদি তার দোকানের নিয়মিত ক্রেতা হন তাতেই তিনি খুশি হবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer