Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ইতালিতে বিমান দুর্ঘটনায় নিহতদের সবাই ফ্রান্সের নাগরিক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৩১, ৪ অক্টোবর ২০২১

প্রিন্ট:

ইতালিতে বিমান দুর্ঘটনায় নিহতদের সবাই ফ্রান্সের নাগরিক

ইতালির মিলান শহরের কাছে আবাসিক ভবনে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত হয়েছেন অন্তত ৮ জন।

নিহতরা সবাই ফ্রান্সের নাগরিক বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সময় রোববার দুপুরে মিলানের লিনেট সিটি এয়ারপোর্টে অবতরণের সময় দুই তলা ভবনের ওপর বিধ্বস্ত হয় বিমানটি। তাৎক্ষণিকভাবে দুর্ঘটনার কারণ জানাতে পারেনি কর্তৃপক্ষ।

রোববার দুপুর একটার দিকে বিকট শব্দে আগুন ধরে যায় মিলান শহরের কাছে দুইতলা একটি ভবনে। মুহূর্তেই কালো ধোঁয়ায় ছেয়ে যায় চারপাশ। পরে জানা যায়, কয়েকজন আরোহী নিয়ে একটি ছোট বিমান আবাসিক ভবনের ওপর বিধ্বস্ত হওয়ায় এই অগ্নিকাণ্ড।

পুলিশ জানায়, ৮ জন আরোহী নিয়ে একটি ব্যক্তিগত বিমান লিনেট সিটি এয়ারপোর্টে অবতরণের সময় ভবনের ওপর বিধ্বস্ত হয়। দুর্ঘটনার সময় ভবনটি খালি পড়ে ছিল। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস। শুরু হয় উদ্ধার তৎপরতা।

একজন জানান, ১টা ৫ মিনিটে একটি বিমান উড়ে যাচ্ছিল। ঠিক তখনই বিকট শব্দে বিস্ফোরণের আওয়াজ শুনতে পাই। তাকিয়ে দেখি বিমানটি ভবনের ওপর বিধ্বস্ত হয়েছে। জানালা খুলেই দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে।

তাৎক্ষণিকভাবে নিহতেদের পরিচয় জানা না গেলেও তারা ফ্রান্সের নাগরিক বলে ধারণা করছে স্থানীয় কর্তৃপক্ষ। দুর্ঘটনার কারণ জানতে এরইমধ্যে আলাদাভাবে তদন্ত শুরু করেছে ইতালির এভিয়েশন বিভাগ ও নিরাপত্তা বাহিনী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer