Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ইজতেমার শেষ পর্বের আখেরি মোনাজাত শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০০, ১৯ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

ইজতেমার শেষ পর্বের আখেরি মোনাজাত শুরু

ঢাকা :টঙ্গীর তুরাগ তীরে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার শেষ পর্বের আখেরি মোনাজাত। রোববার বেলা ১১.৫০ টার দিকে শুরু হওয়া আখেরি মোনাজাতে দোয়া পরিচালনা করছেন দিল্লির মাওলানা জমশেদতা। দ্বিতীয় ও শেষ পর্বের ইজতেমায় অংশ নিচ্ছেন মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা।

আখেরি মোনাজাত উপলক্ষে ইজতেমায় অংশগ্রহণকারীদের সুবিধার্থে সকাল থেকে ১৬টি বিশেষ ট্রেন চলাচল করছে। সেই সঙ্গে সব আন্তঃনগর ট্রেন টঙ্গীতে যাত্রা বিরতি করছে। এছাড়া বিআরটিসির শতাধিক বিশেষ বাস সার্ভিস চালু করা হয়েছে।

মোনাজাত উপলক্ষে টঙ্গী ও আশপাশ এলাকায় বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয় কর্তৃপক্ষ। এ বছর বিশ্ব ইজতেমার প্রথম পর্ব শুরু হয় ১০ জানুয়ারি। আর ১২ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে মাওলানা জুবায়ের অনুসারিদের প্রথম পর্ব শেষ হয়। প্রথম পর্বে ৬৪টি জেলার মুসল্লিরা অংশ নেন। দ্বিতীয় পর্বের ইজতেমাতেও দিল্লির মাওলানা সা’দ অনুসারী ৬৪ জেলার মুসল্লিরা অংশ নিয়েছেন।

এদিকে মোনাজাত উপলক্ষে ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিমানবন্দর থেকে জয়দেবপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের মীরের বাজার থেকে টঙ্গী ও আবদুল্লাহপুর-আশুলিয়া সড়কের আবদুল্লাহপুর থেকে বাইপাস সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer