Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

ইউএস বাংলার দুর্ঘটনা তদন্তে কমিটি গঠন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০৩, ২৬ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ইউএস বাংলার দুর্ঘটনা তদন্তে কমিটি গঠন

ঢাকা : যান্ত্রিক ত্রুটির কারণে ঢাকা থেকে কক্সবাজারগামী ইউএস বাংলার একটি ফ্লাইট জরুরি অবতরণ করে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে। ক্র্যাশ ল্যান্ডিং এর এই ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এয়ারক্রাফট অ্যাক্সিডেন্ট ইনভেস্টিগেশন গ্রুপ অব বাংলাদেশের প্রধান ক্যাপ্টেন সালাহ্উদ্দিন এম রহমতুল্লাহর নেতৃত্বে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার সকাল ১১টায় ১৭১ জন আরোহী নিয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে কক্সবাজারের উদ্দেশে উড়ে যায় ইউএস বাংলার ফ্লাইট BS-141। দুপুর ১২টায় কক্সবাজার বিমানবন্দরে নামার আগে বিমানটির নোজ হুইল বা সামনের চাকাটি না নামায় চালক ফ্লাইটটি অবতরণ না করে তাৎক্ষণিকভাবে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণের সিদ্ধান্ত নেন।

পরে বেলা ১টা ১০ মিনিটে সামনের নোজ হুইল ছাড়াই চালকের দক্ষতায় বিমানটি চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। এ সময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার হাসান জহির বলেন, যাত্রীরা সবাই ভালো আছে। সিভিল এভিয়েশন অথরিটি, বিমান বন্দর কর্তৃপক্ষ এবং ইউএস বাংলা এয়ারলাইন্সের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।`

ইউএস বাংলার বিমানটিতে ৭ জন ক্রু ও ১১জন শিশুসহ ১৭১ জন আরোহী ছিল। চলতি বছরের মার্চে নেপালের কাঠমাণ্ডুতে ইউএস বাংলার একটি বিমান দুর্ঘটনায় বাংলাদেশী ২৬ জনসহ ৫১ জন নিহত হন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer