Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

আসন্ন বিশ্বকাপে দর্শকদের জন্য আইসিসি’র সতর্কবার্তা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪০, ২ মার্চ ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আসন্ন বিশ্বকাপে দর্শকদের জন্য আইসিসি’র সতর্কবার্তা

ঢাকা : আসন্ন ৩০ মে ইংল্যান্ড ও ওয়ালেসে অনুষ্ঠিত হতে চলেছে ২০১৯ বিশ্বকাপ। সেই বিশ্বকাপকে সামনে রেখে দশর্কদের উদ্দেশ্যে সতর্কবার্তা দিলেন ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

বিশ্বকাপের মত বড় বৈশ্বিক আসর এলেই বিভিন্ন চক্র সক্রিয় হয়ে উঠে ভুয়া প্রতিযোগিতা ও লটারির নাম করে। আইসিসি দর্শকদের সতর্ক করেছে সেসব ভুয়া কর্মকা- থেকে দূরে থাকার জন্যই। বিশ্বকাপের টিকিটের লোভ দেখিয়ে কিংবা আইসিসির সংশ্লিষ্টতার মিথ্যা আশ্বাস দিয়ে যেসব ব্যক্তি বা বিতর্কিত সংস্থা দর্শকদের ঠকাতে চায় তাদের থেকে সতর্ক থাকতে বলেছে আইসিসি।

নিজস্ব ওয়েবসাইটে এক সংবাদ প্রকাশের মাধ্যমে আইসিসি জানিয়েছে, বিশ্বকাপকে সামনে রেখে যেসব ভুয়া স্কিমের খবর বের হয়েছে তার কোনোটির সাথেই বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি জড়িত নয়।

বিবৃতিতে আইসিসি জানায়, ‘আইসিসি জানাচ্ছে- লটারি, প্রতিযোগিতা বা প্রমোশান কিছুই আয়োজন করেনি তারা। ২০১৯ বিশ্বকাপ নিয়ে এ জাতীয় কোনো কিছু আইসিসি শুরুও করেনি। ব্রিটিশ যুক্তরাষ্ট্রের সঙ্গে যোগ বলে এরকম কিছু বেরোলে ফ্রড হিসেবে একটি কন্টাক্ট নম্বর (০৩০০ ১২৩ ২০৪০) থাকছে।’

ভুয়া এসব স্কিমের ব্যাপারে আইসিসিকে অবহিত করলে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে। সেক্ষেত্রে আইসিসি তাদের সাথে যোগাযোগের উপায়ও বলে রেখেছে, যেক্ষেত্রে অভিযোগকারীর পরিচয় গোপন রাখারও সুযোগ রয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, ‘ব্রিটিশ যুক্তরাষ্ট্রের বাইরের যদি কোনো যোগাযোগ নম্বর থাকে তাহলে আইসিসিক্রিকেট ডট কম এ সে বিষয়ে অভিযোগ দায়ের করুন। আইসিসি অথবা সিডব্লিউসি ই-মেইলের মাধ্যমে কোনো ব্যক্তিগত তথ্য জানতে চায় না।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer