Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

আশুলিয়ায় শ্রমিক কলোনীতে অগ্নিকান্ড, ভস্মিভুত ২২ কক্ষ

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:২২, ২০ জানুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আশুলিয়ায় শ্রমিক কলোনীতে অগ্নিকান্ড, ভস্মিভুত ২২ কক্ষ

ছবি : বহুমাত্রিক.কম

সাভার: আশুলিয়ার জিরানী পুকুরপাড় এলাকার একটি শ্রমিক কলোনীতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের ঘটনায় ওই কলোনীর ২২টি কক্ষ ও কক্ষে থাকা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন।

রোববার সকাল সোয়া ১০টার দিকে আশুলিয়ার জিরানী পুকুরপাড় এলাকার নাসির উদ্দিন রানা ও মাসুদ খানের মালিকানাধীন শ্রমিক কলোনীতে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সোয়া ১০টার দিকে শ্রমিক কলোনীর একটি কক্ষ থেকে ধোয়া দেখতে পাওয়া যায়। এসময় ৯৯৯ নাম্বারে বিষয়টি জানানো হয়। মুহুর্তের মধ্যেই আগুন পুরো কলোনীতে ছড়িয়ে পরে। স্থানীয়রা পানি ও বালু দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে।

পরে ডিইপিজেড ফায়ারসার্ভিসের দুটি ইউনিট প্রথমে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। আগুন পাশের অপর একটি কলোনীতে ছড়িয়ে পড়লে ফায়ারসার্ভিসের আরো একটি ইউনিটসহ মোট তিনটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

আগুনে নাসির উদ্দিন রানা ও মাসুদ খানের মালিকানাধীন প্রায় ছোট-বড় ২২টি কক্ষ এবং কক্ষে থাকা নগদ টাকা, স্বর্ণালঙ্কার, টিভি, ফ্রিজ, খাট, আলমারি ও সুকেস সহ সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। আগুনের খবর পেয়ে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ ঘটনাস্থলে ছুটে আসেন এবং ক্ষতিগ্রস্থ শ্রমিক কলোনীর বাসিন্দাদের সান্তনা দেন।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার মো. হুমায়ুন কবীর জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে তিনটি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে। ক্ষয়ক্ষতির পরিমান সম্পর্কে বলা যাচ্ছে না। তবে তদন্ত শেষে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer