Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

আশুলিয়ার তুরাগ নদ থেকে দুই ছাত্রীর মৃতদেহ উদ্ধার

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:২২, ২০ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আশুলিয়ার তুরাগ নদ থেকে দুই ছাত্রীর মৃতদেহ উদ্ধার

ঢাকা : আশুলিয়ার তুরাগ নদ থেকে দুই ছাত্রীর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বুধবার বিকেলে উদ্ধার হওয়া ওই ছাত্রীদ্বয়ের পরিচয় না পাওয়া গেলেও বৃহস্পতিবার সকালে তাদের পরিচয় পাওয়া যায়।

বুধবার বিকালে আশুলিয়া বাজার সংলগ্ন তুরাগ নদ থেকে ভাসমান অবস্থায় ওই দুই ছাত্রীর মৃতদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় এলাকাবাসী। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে সন্ধ্যায় লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্যে রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। ময়নাতন্ত শেষে বৃহস্পতিবার দুপুরে লাশ দুটি তাদের স্বজনদের কাছে হস্তান্তর করে পুলিশ।

নিহত ছাত্রীরা হলো- আশুলিয়ার ঘোষবাগ এলাকার ধানমন্ডি রোটারী ক্লাব বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির মানবিক শাখার ছাত্রী সাথী আক্তার সুমা (১৫)। সে বরিশাল জেলার নুরুজ্জামান হাওলাদারের মেয়ে এবং তার বাবা মায়ের সাথে আশুলিয়ার ঘোষবাগ এলাকার ইদ্রিস গাজীর বাড়িতে ভাড়া থাকতো।

অপর নিহত আরোজা সিদ্দিকী হেনা (১৫) একই বিদ্যালয়ের ৯ম শ্রেণির ব্যবসায় শিক্ষা শাখার ছাত্রী ছিল। সে নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানাধীন বসন্তবাগ এলাকার মাসুদের মেয়ে এবং তার বাবা-মায়ের সাথে ঘোষবাগ এলাকার পানির ট্যাংকি সংলগ্ন হানিফ মোল্লার বাড়িতে ভাড়া থাকতো।

এ ব্যাপারে ধানমন্ডি রোটারী ক্লাব বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমারত হোসেন বলেন, বুধবার ওই ছাত্রীদ্বয় বিদ্যালয়ে আসেনি। বিদ্যালয় না আসার কারণ জানতে ওই ছাত্রীদ্বয়ের বাবা মাকে মোবাইলে জানালে ঘটনার দিন দুপুর সাড়ে ১২টায় তারা বিদ্যালয়ে এসেছিল।

অভিভাবকরা জানায়, বিদ্যালয়ে কোচিং করার জন্য প্রতিদিনের ন্যায় সকাল সাড়ে ৭টায় তারা তাদের নিজ নিজ বাসা থেকে বের হন। দুপুরে প্রধান শিক্ষকের ফোন পেয়ে তারা বিদ্যালয়ে যান এবং ওদের সহপাঠী ও শিক্ষকদের সাথে কথা বলেন। পরে বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেও ওদের সন্ধান পাওয়া যায়নি। রাতে খবর পেয়ে অভিভাবকরা থানায় এসে লাশ শনাক্ত করেন।

আশুলিয়া থানার ইন্সপেক্টর (তদন্ত) জাভেদ মাসুদ বলেন, ঘটনায় লাশের ময়নাতদন্ত শেষে লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। রিপোর্ট পেলে জানা যাবে তাদের কিভাবে মৃত্যু হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer