Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

আরও ৩ দিন বৃষ্টি ঝরবে : সতর্কতা সংকেত বহাল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩২, ২৭ জুলাই ২০১৯

প্রিন্ট:

আরও ৩ দিন বৃষ্টি ঝরবে : সতর্কতা সংকেত বহাল

ঢাকা : রাজধানীসহ সারা দেশে আরও তিনদিন বৃষ্টি ঝরার সম্ভাবনা রয়েছে। অতি ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের শঙ্কাও রয়েছে।

বঙ্গোপসাগরে বাংলাদেশের উপকূলীয় এলাকায় সৃষ্টি হওয়া লঘুচাপের প্রভাবে এমনটা ঘটবে বলে জানিয়েছে আবহাওয়া সূত্র।

সমুদ্র উত্তাল হওয়ার কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে।

আবহাওয়া অধিদফতরের ঝড় সতর্কীকরণ কেন্দ্রের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে শনিবার চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ৪৪ মিলিমিটার থেকে ৮৮ মিলিমিটার এবং নূন্যতম ৮৯ মিলিমিটারের বেশি বর্ষণ হতে পারে।

শনিবার সকালে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপকূলীয় এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগরে গভীর সঞ্চালণশীল মেঘমালা তৈরিও অব্যাহত রয়েছে।

এতে উপকূলীয় এলাকা, বঙ্গোপসাগর এবং সমুদ্র বন্দরসমূহের ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer