Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

আর ধারাভাষ্য দেবেন না মাইকেল হোল্ডিং

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৫, ১৬ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

আর ধারাভাষ্য দেবেন না মাইকেল হোল্ডিং

ওয়েস্ট ইন্ডিজের এক সময়কার কিংবদন্তি ক্রিকেটার মাইকেল হোল্ডিং। কমেন্ট্রি বক্সের পরিচিত কণ্ঠ। এবার অবসরের ঘোষণা দিলেন ক্যারিবিয়ান এই জনপ্রিয় ধারাভাষ্যকার। এক সময় মাঠে দাপুটে ছিলেন হোল্ডিং। ছিলেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ত্রাস। ক্রিকেট ক্যারিয়ার থেকে অবসরের পর ধারাভাষ্যকার হিসেবে ক্যারিয়ার শুরু করেন। কথার জাদুতে মুগ্ধ করে রাখতেন তিনি।

প্রায় বছরখানেক আগে হোল্ডিং জানিয়েছিলেন তিনি ধারাভাষ্য ক্যারিয়ার আর লম্বা করতে চান না। এবার চূড়ান্ত সিদ্ধান্তটা নিয়েই ফেললেন তিনি। এর ফলে স্কাই স্পোর্টসের সঙ্গে ২০ বছরের সম্পর্কের ইতি টানছেন তিনি।

এর আগে একটি রেডিও শো`তে বলেছিলেন, ‌`আমি আর কতদিন ধারাভাষ্য দিতে পারব তা নিশ্চিত নই। এই বয়সে আমি আর নিজেকে আর এই পেশায় দেখতে চাই না। আমার বয়স এখন ৬৬। আমি ৩৬ বা ৫৬ নই।‌`

আন্তর্জাতিক অনেক খেলায় তিনি ক্রিকেট বিশেষজ্ঞ ও ধারাভাষ্যকার হিসেবে দেখা গেছে তাকে। তবে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) হোল্ডিংকে কখনই ধারাভাষ্য দিতে দেখা যায়নি।

খেলোয়াড়ি জীবনে হোল্ডিংকে ডাকা হতো, ‌`রোলস রয়েস‌`, ‌`হুইসপারিং ডেথ‌` নামে। টেস্ট ক্রিকেটে তার পেস বোলিং ছিল অন্যতম সেরা। প্রতিপক্ষের দলের জন্য তিনি ছিলেন হুমকিস্বরূপ। ওয়েস্ট ইন্ডিজের এক সময়ের পেস ঐতিহ্যের অন্যতম অংশ তিনি।

ক্যারিয়ারে ৬০টি টেস্ট খেলেছেন তিনি। যেখানে তার উইকেট সংখ্যা ২৪৯টি। ক্রিকেট ক্যারিয়ারে কোনো ওয়াইড না করে টানা ৫ হাজার ৪৭৩টি বল করার অভিনব এক রেকর্ডেরও মালিক এই কিংবদন্তি ক্যারিবিয়ান পেসার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer