Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

আমাজন রক্ষায় ৫০ লাখ ডলার দিচ্ছেন লিওনার্দো ডিক্যাপ্রিও

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৩৩, ২৭ আগস্ট ২০১৯

প্রিন্ট:

আমাজন রক্ষায় ৫০ লাখ ডলার দিচ্ছেন লিওনার্দো ডিক্যাপ্রিও

ঢাকা : প্রকৃতি নিয়ে বরাবরই সোচ্চার লিওনার্দো ডিক্যাপ্রিও। এর আগেও আমাজন নিয়ে কথা বলেছেন তিনি। তার এমন সচেতনতার বিষয়টি বিশ্বের অন্য তারকাদেরও অনুপ্রেরণা যোগাবে।

পৃথিবীর ফুসফুসকে বাঁচাতে এগিয়ে এসে অনন্য দৃষ্টান্ত স্থাপন করতে যাচ্ছেন জনপ্রিয় এই অভিনেতা। লিওনার্দো ডিক্যাপ্রিও তার প্রতিষ্ঠান আর্থ অ্যালায়েন্সের মাধ্যমে দাবানলে ক্ষতিগ্রস্ত আমাজনকে বাঁচাতে ৫০ লাখ ডলার দেয়ার অঙ্গিকার করেছেন।

পৃথিবীর জলবায়ু ও পরিবেশ পরিবর্তন মোকাবিলায় জরুরী ভিত্তিতে কাজ করার লক্ষ্য নিয়ে লিওনার্দো তার দুই বন্ধু লরিন পাওয়েল জবস এবং ব্রিয়ান শেথকে নিয়ে তৈরি করেছেন আর্থ অ্যালায়েন্স। জুলাই মাসে দ্য লিওনার্দো ডিক্যাপ্রিও ফাউন্ডেশন সংযুক্ত হয়ে যায় আর্থ অ্যালায়েন্স’র সঙ্গে।

আর্থ অ্যালায়েন্স এর ওয়েবসাইটে বলা হয়েছে, কো-অর্ডিনেশন অফ দ্য ইনডিজিনাস অর্গানাইজেশন অফ দ্য ব্রাজিলিয়ান আমাজনসহ, ইন্সটিটিউটো কাবু, ইন্সটিটিউটো রাওনি এবং ইন্সটিটিউটো সোশিওঅ্যামবিয়েন্টাল পেতে যাচ্ছে এই অর্থ সহায়তা।

এর আগে সোশ্যাল মিডিয়ায় আমাজন পোড়ার একটি ছবি দিয়ে লিও লিখেন, পৃথিবীর ফুসফুস বলা হয় আমাজনকে। অথচ এটি পুড়ছে দুই সপ্তাহ ধরে, কিন্তু কোনো মিডিয়া কভারেজ নেই। এটা কেন?

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer