Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

আবারও ফেরি চালুর সিদ্ধান্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:৪৭, ১০ মে ২০২১

প্রিন্ট:

আবারও ফেরি চালুর সিদ্ধান্ত

বিআইডব্লিউটিসি ও মুন্সীগঞ্জ জেলা প্রশাসন রোববার (৯ মে) বিকাল ৩ টায় পরবর্তি ঘোষণা না দেওয়া পর্যন্ত শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ ঘোষণা করে। পরে রাত ৮ টায় আবারো ফেরি চালু করার সিদ্ধান্ত নিয়েছে সংশ্লিষ্ট কতৃপক্ষ।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক মো. সফিকুল ইসলাম আবারো ফেরি চালুর সিদ্ধান্তটি নিশ্চিত করে জানিয়েছেন, শুধু পণ্যবাহী, জরুরি পরিবহণ, অ্যাম্বুলেন্সের কথা ভেবেই পুনরায় ফেরি চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গেছে, শনিবার রাত ১৫ টি ফেরি চললেও এদিন ভোর থেকে পারাপার বন্ধ করে দেওয়া হয়। তবে আটটি অ্যাম্বুলেন্স সকাল পৌনে আটটার দিকে ‘ফেরি ফরিদপুর’ ১ নং ঘাট থেকে ছেড়ে যায়। এ ফেরি দেড় সহস্রাধিক যাত্রী নিয়ে পার হয়। পরে ১০টার দিকে ফেরি শাহ পরান ঘাটে আসলে হাজার হাজার মানুষ ফেরিতে উঠে যায়। ৫ সহস্রাধিক যাত্রী নিয়ে এ ফেরিটিও ছেড়ে যায়।

দিকে রোববার থেকে ফেরিঘাটে বিজিবি মোতায়েনের পরও দক্ষিণাঞ্চলগামী হাজার হাজার মানুষ ঘাটে ভিড় করছে। ফেরিঘাটের আশপাশে থেকে জীবনের ঝুঁকি নিয়েই জেলে নৌকাসহ ট্রলারে যাত্রীরা পদ্মা পার হওয়ার চেষ্টা করে। নৌপুলিশ এ পর্যন্ত ১২টি ট্রলার আটক করেছে। এদিকে বাংলাবাজার ঘাট থেকে ফেরি কুঞ্জলতাও ৮ টি অ্যাম্বুলেন্স নিয়ে রওনা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer