Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

আবারও ক্যাপিটাল হিলের সামনে শত শত আন্দোলনকারী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:২৭, ১৯ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

আবারও ক্যাপিটাল হিলের সামনে শত শত আন্দোলনকারী

আবারও রাজপথে ট্রাম্প সমর্থকরা। স্থানীয় সময় শনিবার ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলের সামনে জড়ো হন শত শত আন্দোলকারী।

অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয় নিরাপত্তা বাহিনীর বিপুলসংখ্যক সদস্য। চলতি বছরের ছয় জানুয়ারি ক্যাপিটল হিলে নারকীয় হামলা মামলা প্রত্যাহারের দাবি জানান বিক্ষোভকারীরা।


শনিবার ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলের সামনে একে একে জড়ো হতে থাকেন কয়েকশ` ট্রাম্প সমর্থক। ব্যানার ও প্ল্যাকার্ডের পাশাপাশি যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকা হাতে নিয়ে বাইডেন সরকারের বিরুদ্ধে স্লোগান।

গত ছয় জানুয়ারি ক্যাপিটল হিলে তাণ্ডব চালানোর পর প্রথমবারের মতো ওয়াশিংটন ডিসিতে বিক্ষোভ সমাবেশের আয়োজন করল ট্রাম্প সমর্থকরা। ট্রাম্পের প্রচারণা শিবিরের প্রধান ম্যাট ব্রেনারর্ডের এ সমাবেশের নেতৃত্ব দেন।

৬ জানুয়ারির হামলার পুনরাবৃত্তি ঠেকাতে এদিন কঠোর অবস্থানে ছিল নিরাপত্তা বাহিনী। ছিল কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা। এ সময় ক্যাপিটল হিল ভবনে হামলা মামলা প্রত্যাহারের দাবি জানান বিক্ষোভকারীরা।

তারা বলেন, আমরা যেকোনো সহিংসতার তীব্র নিন্দা জানাই। কোনো ধরনের রাজনৈতিক সহিংসতায় বিশ্বাসী নয়। ৬ জানুয়ারি যা ঘটেছে তা অপ্রত্যাশিত। তবে যারা নির্দোষ তাদের শাস্তির আওতায় আনা যাবে না। পুলিশ সদ্যরা সম্পদ নষ্ট করেছে, আর দোষ দেওয়া হয়েছে আমাদের ওপর।

সহিংসতায় ঘটনায় আটক কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান আন্দোলনকারীরা। সমাবেশের একপর্যায়ে বিক্ষোভকারীদের ঘিরে রাখে পুলিশ। এ সময় কিছুটা উত্তেজনা দেখা দিলেও নিরাপত্তা বাহিনীর তৎপরতায় তেমন একটা বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer