Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের রিট শুনানি মঙ্গলবার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩৫, ১৪ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণের রিট শুনানি মঙ্গলবার

ঢাকা : বুয়েটছাত্র আবরারের পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি মঙ্গলবার অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী শাহীন বাবু।

এর আগে রোববার আবরার ফাহাদকে হত্যার ঘটনায় তার পরিবারকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়। ক্ষতিপূরণের সঙ্গে বিচার বিভাগীয় তদন্ত (জুডিশিয়াল ইনকয়ারি) এবং আবরারের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করার জন্যও নির্দেশনা চাওয়া হয়েছিল।

রোববার ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় জনস্বার্থে রিট আবেদনটি দায়ের করেন আইনজীবী শাহীন বাবুর পক্ষে সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট একেএম ফয়েজ।

অ্যাডভোকেট একেএম ফয়েজ বলেন, ‘ক্ষতিপূরণের পুরো টাকা বুয়েটকে দিতে হবে। এছাড়াও রিটে আবরারের মৃত্যুর ঘটনায় বুয়েট কর্তৃপক্ষের ব্যর্থতাকে চ্যালেঞ্জ করা হয়েছে। এ রিটের আদেশ হলে আমরা অন্যান্য বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের স্বীকার শিক্ষার্থীদের জন্যও ক্ষতিপূরণ আদায় করতে পারব।’

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শের-ই-বাংলা হলে তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে সহপাঠীরা। এ ঘটনায় বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ ১৯ জনকে আসামি করে মামলা করে আবরারের বাবা। এখন পর্যন্ত ১৫ আসামিকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে পুলিশ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer