Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

আবরার হত্যার আসামি তোহা গ্রেপ্তার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৬:৩৩, ১০ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

আবরার হত্যার আসামি তোহা গ্রেপ্তার

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যার মামলার আসামি হোসেন মোহাম্মদ তোহাকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে গাজীপুরের শ্রীপুরের মাওনা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপকমিশনার মাসুদুর রহমান সমকালকে এতথ্য নিশ্চিত করেছেন। এর আগে সকালে আবরার হত্যার ঘটনায় বুয়েটের দুই শিক্ষার্থী অমিত সাহা ও মিজানুর রহমান মিজানকে গ্রেপ্তার করে পুলিশ।

বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে মারধোর করা হয়। ওই কক্ষটি অমিত সাহার। বুয়েট শাখা ছাত্রলীগের আইনবিষয়ক উপ-সম্পাদক অমিত সাহার বিরুদ্ধে আবরারকে হত্যার অভিযোগ থাকলেও মামলায় তাকে আসামি না করায় এবং তিনি গ্রেপ্তার না হওয়ায় কয়দিন ধরে সমালোচনা চলছিল।

ফেসবুকে একটি স্ট্যাটাসের জেরে আবরারকে রোববার রাতে ডেকে নিয়ে যান বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর তাকে শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে কয়েক ঘণ্টা ধরে পিটিয়ে হত্যা করা হয়।

ওইদিন রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির করিডোর থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরদিন সোমবার রাতে নিহত আবরারের বাবা বরকতুল্লাহ বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে মামলা করে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer