Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

আফগানদের ২৫০ রানের লক্ষ্য দিল টাইগাররা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:০০, ২৩ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আফগানদের ২৫০ রানের লক্ষ্য দিল টাইগাররা

ছবি : সংগৃহীত

আফগানদের সামনে প্রথমে ব্যাট করে ২৫০ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। শুরুতে চাপে পড়লেও এশিয়া কাপের সুপার ফোরে টিকে থাকার ম্যাচে মাহমুদুল্লাহ-ইমরুলের ব্যাটে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৪৯ রান।

এ ম্যাচের ওপেনে দেখা যায় নাজমুল ইসলাম শান্ত ৬ রানের মাথায় ফিরে যান। পরের ওভারে দলীয় ১৮ রানে ফিরে যান মোহাম্মদ মিঠুন। সাকিব কিংবা ইমরুলকে তিন নম্বরে না নামিয়ে পাঠানো হয় মিঠুনকে। কিন্তু মুজিবের বলে মাত্র ১ রান করে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

এরপর ৬৩ রানের জুটি গড়েন লিটন দাস এবং মুশফিক। তারপর আবার শুরু হয় বড় ধস। নিজের ৪১ রানে রশিদ খানের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন লিটন দাস। দলের রান তখন ৮১। ক্রিজে এসে কোন রান না করেই রানআউট হয়ে ফেরেন সাকিব আল হাসান। দলের সংগ্রহ তখন৮১ রান। এরপর আবার রানআউট! ৮৭ রানের মাথায় এবার ফিরে যান দারুণ শুরু করা মুশফিক; তিনি করেন ৩৩ রান।

দলের বড় বিপর্যয় সামাল দেন ক্রিজে থাকা ইমরুল কায়েস এবং মাহমুদুল্লাহ। তারা দু`জনে ১২৮ রানের জুটি গড়েন। শেষ পর্যন্ত মাহমুদুল্লাহ ৮১ বলে ৭৪ রানের দারুণ এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন। ইমরুল কায়েস খেলেন ৭২ হারের হার না মানা ইনিংস। শেষ পর্যন্ত আফগানদের সমনে বাংলাদেশ ২৫০ রানের লক্ষ্য দাঁড় করায়।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, নাজমুল ইসলাম শান্ত, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, মেহেদি মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, নাজমুল ইসলাম অপু।

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, এনসানউল্লাহ জানাত, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহেদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, সামিউল্লাহ সেনওয়ারি, গুলবাদিন নাইব, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer