Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

আফগানদের ১২৮ রানের টার্গেট দিল টাইগাররা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:১৮, ৩০ আগস্ট ২০২২

প্রিন্ট:

আফগানদের ১২৮ রানের টার্গেট দিল টাইগাররা

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সংযুক্ত আরব আমিরাতের শারজায় টসে জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১২৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ দল। শুরুতেই সাজঘরে ফিরেন বাংলাদেশের দুই ওপেনার। দলীয় ৭ রানে মুজিব জাদরানের বলে বোল্ড হন নাঈম শেখ (৮ বলে ৬ রান)।

এরপর চতুর্থ ওভারে দলীয় ১৩ রানে এনামুল হক বিজয়কে (১৪ বলে ৫ রান) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন ওই মুজিবই। ৯ বলে ১১ রান করা সাকিবকে বোল্ড করে নিজের তৃতীয় শিকার তুলে নেন মুজিব।
সপ্তম ওভারে আক্রমণে এসে মুশফিকুর রহীমকে (১) সাজঘরে পাঠান রশিদ খান। ২৮ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশকে ২৫ রানে জুটি এনে দেন সহ-অধিকায়ক আফিফ হোসেন ও সাবেক অধিনায়ক মাহমুদ উল্লাহ। দলীয় ৫৩ রানে আফিফকে এলবিডব্লিউ করে নিজের দ্বিতীয় শিকার ধরেন রশিদ। ১৫ বলে ১২ রান করেন আফিফ।

ষষ্ঠ উইকেটে ৩৬ রানের জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন। রিয়াদ ২৭ বলে ২৫ রান করে ফিরলেও অন্য প্রান্তে দুর্দান্ত খেলতে থাকেন মোসাদ্দেক। শেষ পর্যন্ত ৩১ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন তিনি। আফগানিস্তানের পক্ষে মুজিব উর রহমান ও রশিদ খান তিনটি করে উইকেট নেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer