Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

আনসারের জন্য ৩০ লাখ শটগান কিনছে সরকার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১২, ২১ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

আনসারের জন্য ৩০ লাখ শটগান কিনছে সরকার

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের জন্য ৩০ হাজার শটগান এবং ৩০ লাখ গুলি (কার্তুজ) কিনছে সরকার। এজন্য ১৩৯ কোটি ৮৬ লাখ আট হাজার ২৫০ টাকা চেয়ে অর্থ মন্ত্রণালয়ে চিঠি দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 

সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেড এসব অস্ত্র ও গুলি সরবরাহ করবে। গত ১৫ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব আবু নাছর ভূঁইঞা স্বাক্ষরিত অর্থ বিভাগের সচিব আব্দুর রউফ তালুকদার বরাবর চিঠি দিয়ে এ অর্থ চাওয়া হয়।

চিঠিতে বলা হয়, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ব্যবহারের জন্য ৩০ হাজার ‘১২ বোর শটগান’ এবং এসবের জন্য ৩০ লাখ গুলি ক্রয় বাবদ ১৩৯ কোটি ৮৬ লাখ আট হাজার ২৫০ টাকা বরাদ্দ প্রয়োজন।’

‘এসব শটগান ও কার্তুজ সরকারি ক্রয় পদ্ধতিতে ক্রয়ের জন্য দুটি ক্রয় প্রস্তাব ইতোমধ্যে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি অনুমোদন করেছে। এজন্য অর্থ মন্ত্রণালয়কে প্রয়োজনীয় টাকা ছাড়ে সম্মতি প্রদানে নির্দেশক্রমে অনুরোধ করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।’

চিঠিতে উল্লেখ করা হয়, চলতি ২০১৮-১৯ অর্থবছরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য ৩২ লাখ ৫৩ হাজার ১০১টি অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ ক্রয় খাতে ২১৫ কোটি টাকা বরাদ্দ রয়েছে। বরাদ্দকৃত ওই অর্থ হতে ১৩৯ কোটি ৮৬ লাখ আট হাজার ২৫০ কোটি টাকা আনসার ও ভিডিপি অধিদফতরের অনুকূলে ছাড় করতে বলা হয়েছে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer