Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

আগামী ২৬ই নভেম্বর-২০২২ জাপা’র কাউন্সিল ডেকেছেন রওশন এরশাদ

মো. নজরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৩৮, ৪ অক্টোবর ২০২২

প্রিন্ট:

আগামী ২৬ই নভেম্বর-২০২২ জাপা’র কাউন্সিল ডেকেছেন রওশন এরশাদ

জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপির অনুগতদের জাপার চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কাদের কর্তৃক বহিষ্কারাদেশ এবার রওশনের নিজ জেলা ময়মনসিংহ জেলাতেও শুরু হয়েছে।

ময়মনসিংহের সর্বজন শ্রদ্বেয় সাদামনের মানুষ বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডা. কে. আর. ইসলামকে জেলা জাতীয় পার্টির সভাপতির পদ থেকে বহিষ্কারাদেশের পর বিভাগীয় নগরী ও জেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। এনিয়ে তীব্র উত্তেজনা বিরাজ করছে। সম্প্রতি জাপার চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কাদের কর্তৃক ডাঃ কে. আর ইসলামকে ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সভাপতির পদ থেকে বহিষ্কার করেন।

এ নিয়ে বেগম রওশন এরশাদ এমপিও ভীষণ ক্ষুব্ধ হয়েছে। এ নিয়ে নেতা-কর্মীদের শান্ত থাকতে চলেছেন রওশন এরশাদ। তিনি আগামী ১০ অক্টোবর বিদেশ থেকে দেশে ফিরে এর বিহিত ব্যবস্থা করবেন বলে জেলা জাপা সূত্র জানিয়েছে।

বেগম রওশন এরশাদ পন্থী জাপার নেতৃবৃন্দ জানিয়েছেন, আগামী ২৬ই নভেম্বর-২০২২ ঢাকায় জাতীয় পার্টির কাউন্সিল ডেকেছেন বেগম রওশন এরশাদ এমপি। কাউন্সিল বাস্তবায়ন কমিটির আহবায়ক রয়েছেন বেগম রওশন এরশাদ এমপি এবং সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন জাপা কেন্দ্রীয় নেতা সৌদি আরবে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত গোলাম মসীহ। রওশনের ডাকা কাউন্সিল বাস্তবায়নে ঢাকায় প্রস্তুতি কমিটির সভায় যোগ দিয়েছিলেন ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সভাপতি ডাঃ কে. আর ইসলাম। এই ক্ষোভে জাপার চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কাদের ডাঃ কে. আর ইসলামকে ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সভাপতির পদ থেকে বহিষ্কার করেন।

জাপা সূত্র আরো জানায়, কোনো হুমকী-ধমকী ও বহিষ্কার করে বেগম রওশন এরশাদ পন্থী জাপা নেতাদের দমানো যাবে। আগামী ২৬ই নভেম্বর-২০২২ ঢাকায় জাতীয় পার্টির কাউন্সিলেই নির্ধারিত হবেন আগামী দিনে কে জাতীয় পার্টির চেয়াম্যান হিসেবে নেতৃত্ব দেবেন।

জাপা সূত্র আরো জানায়, জাপার প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি হোসাইন মোহাম্মদ এরশাদ বহু চড়াই উৎরাই ও নানান কষ্ট স্বীকার করে তিলে তিলে জাপাকে গড়ে তুলেছেন। জাপাকে গড়ে তোলার সার্বক্ষণিক সহযোগী ছিলেন হোসাইন মোহাম্মদ এরশাদের সহধর্নিমী সাবেক ফাস্টলেডি বেগম রওশন এরশাদ এমপি। এরশাদের পর জাপাতে এখনো সর্বজন শ্রদ্ধার পাত্র বেগম রওশন এরশাদ।

এদিকে বেগম রওশন এরশাদ দেশের সকল ত্যাগী নেতাকর্মীদের সঙ্গে নিয়ে এক সঙ্গে জাপাকে আরো সুসংগঠিত ও শক্তিশালী রুপে গড়ে তোলার মাধ্যমে দেশ সেবায় কাজ করতে চান। রওশনের এ বার্তা এবং অভিপ্রায়কে তৃণমূলসহ সর্বস্তরের নেতাকর্মীদের ব্যাপক অনুপ্রাণিত করেছে। জাপার ত্যাগী নেতৃবৃন্দ আবারো ঘুরে দাঁড়াতে চান।

অপরদিকে জি. এম কাদের দলকে সংগঠিত করার বদলে আরো বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি করেছেন। নানা অসাংগঠনিক, স্বেচ্ছাচারি ও মনগড়া সিদ্ধান্তের কারণে সারাদেশের জাপা নেতৃবৃন্দ আজ নিজ দলের কাছেই অনিরাপদ। তারা এখন কোনো ছায়া পাচ্ছেন না। এহেন অবস্থায় দেশের জাপার প্রায় সকলনেতৃবৃন্দ বর্তমানে বেগম রওশন এরশাদের প্রতি আস্থাশীল।

এদিকে এবার জাতীয় পার্টির ভাঙ্গন প্রক্রিয়া অনেকটা নিশ্চিত বলে প্রতিয়মান হচ্ছে। জাতীয় সংসদে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপির অনুগতদের জাপার চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কাদের কর্তৃক বহিষ্কারাদেশ রওশনা পন্থীদের পাল্লা আরো ভারী করছে।

এদিকে ময়মনসিংহ সদরের এমপি হিসেবে বেগম রওশন এরশাদের পক্ষে জেলা ও মহানগর জাপা
তাদের কার্যক্রম বেগবান করলে জাপা চেয়ারম্যান ক্ষুব্ধ হন এবং ২রা অক্টোবর পত্রিকায় প্রেস রিলিজ দিয়ে ডা. কে আর ইসলামকে দল থেকে বহিস্কার করেন। এদিকে জেলা ও মহানগর জাপা ডা কে আর ইসলামকে দল থেকে বহিস্কারের সংবাদ পেয়ে ক্ষোভে ফেটে পড়েন এবং তীব্র নিন্দা জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক অসংখ্য ময়মনসিংহ জেলা জাপা নেতৃবৃন্দ বলেন, আমরা জিএম কাদেরের নির্দেশ মানিনা। আমরা রওশন এরশাদের রাজনীতি করি। ময়মনসিংহের মাটি রওশন এরশাদের ঘাটি। এখানে জিএম কাদেরের নির্দেশ কেউ মানেনা। তিনি আরো বলেন, ডা. কে আর ইসলামের মত একজন সজ্জন শিক্ষিত ব্যক্তিকে বহিস্কার করে হিনমন্যতার পরিচয় দিয়েছেন। বেগম রওশন এরশাদ দেশে এলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবী জানাবো।

ডা. কেআর ইসলামের ঘনিন্ঠজনরা বলেছেন, একজন শিক্ষিত সাদা মনের মানুষ হিসেবে ডা. কেআর ইসলাম এ জেলায় পরিচিত মুখ। তার সততা ও নিষ্ঠার কারনে বেগম রওশন এরশাদ তাকে অত্যন্ত সমীহ করেন। তিনি ময়মনসিংহ প্রেসক্লাবসহ কমপক্ষে ৪০টি সংগঠনের সাথে জড়িত। অনেক সেবামূলক প্রতিষ্ঠানের সাথে জড়িয়ে আছেন। তার সম্পর্কে জি.এম কাদের কিছুই জানেন না। এরশাদ সাহেব বেঁচে থাকলে এমন ন্যাক্কার জনক ঘটনার জন্য তাকেই দল থেকে বহিস্কার করতো। আমরা জি. এম কাদেরের এমন সিদ্ধান্তের তীব্র নিন্দা জানাই।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer