Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে ২৭তম জাতীয় যুব হকি প্রতিযোগিতা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৫, ২৭ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে ২৭তম জাতীয় যুব হকি প্রতিযোগিতা

আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে ২৭তম জাতীয় যুব হকি টুর্নামেন্ট। বাংলাদেশ হকি ফেডারেশনের সার্বিক ব্যবস্থাপনা এবং আল-আরাফাহ ইসলামী ব্যাংকের পৃষ্ঠপোষকতায় ৯টি ভেন্যুতে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ৫২টি জেলা, চারটি শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানসহ (বিকেএসপি) মোট ৫৭টি জেলা দল বাছাই পর্বে অংশ গ্রহণ করবে।

বৃহস্পতিবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ক’ গ্রুপের ঢাকা বনাম শরিয়তপুর জেলার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে আসর। ক’গ্রুপের বাকী দলটি হচ্ছে গাজীপুর জেলা। বিকেএসপি, কিশোরগঞ্জ ও নারায়নগঞ্জ জেলা দল নিয়ে ‘খ’ গ্রুপের বাছাই পর্বও একই ভেন্যুতে অনুষ্ঠিত হবে।

এরপর ক্রমান্বয়ে ময়মনসিংহ, নড়াইল, ফরিদপুর, খুলনা, কুমিল্লা, চট্টগ্রাম, দিনাজপুর ও জয়পুরহাটে অনুষ্ঠিত হবে প্রাথমিক পর্ব।

টুর্নামেন্ট উপলক্ষে এক সংবাদ সম্মেলন আজ মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের ভিভিআইপি হলে অনুষ্ঠিত হয়। ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: ইউসুফ, আল আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক সাব্বির আহমেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ এবং টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান জাকি আহমেদ রিপন এসময় উপস্থিত ছিলেন।

আগামী ২২ অক্টোবরের মধ্যে টুর্নামেন্টের প্রথম পর্ব শেষ করার সিদ্ধান্ত নেয়া হলেও চূড়ান্ত পর্বের আগে রয়েছে ফ্র্য্রাঞ্চাইজি টুর্নামেন্টের বিরতি। আজকের সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: ইউসুফ।

তিনি বলেন,‘ অক্টোবরের শেষ সপ্তাহ থেকে ফ্রাঞ্চাইজি হকি লিগ শুরু করার পরিকল্পনা রয়েছে। ওই টর্নুামেন্টের জন্য যুব হকির চূড়ান্ত পর্ব খানিকটা বিলম্ব হবে।’ প্রাথমিক পর্ব শেষ হওয়ার পর বৈঠকের মাধ্যমে পরবর্তী পর্বের সুচি প্রনয়ন করা হবে বলে উল্লেখ করেন তিনি।

হকি ফেডারেশনের সভাপতি এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান বিবিপি,বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন।

বিশেষ অতিথি থাকবেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান আল আরাফাহ ইসলামী ব্যাংকের চেয়ারম্যান আলহাজ্ব সেলিম রহমান ও ব্যাবস্থাপনা পরিচালক ফরমান আর চৌধুরী।

উল্লেখ্য ২০১৮ সালে অনুষ্ঠিত হয়েছিল যুব হকির ২৬তম আসরটি। তিন বছর বিরতির পর ফের মাঠে গড়াতে যাচ্ছে এই টুর্নামেন্টটি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer