Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

আক্কেলপুরে কোটি টাকার খাস জমি উদ্ধার

আক্কেলপুর প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৫, ২৪ অক্টোবর ২০২০

প্রিন্ট:

আক্কেলপুরে কোটি টাকার খাস জমি উদ্ধার

ছবি- বহুমাত্রিক.কম

জয়পুরহাট : জয়পুরহাটের আক্কেলপুরে রায়কালী হাটের অবৈধ দখল উচ্ছেদ করে কোটি টাকার খাস জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। ওই হাটে অবৈধভাবে গড়ে উঠা দোকান ঘর, বাড়ী, হোটেল, গোডাউন সহ বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তারা দীর্ঘদিন থেকে জমি গুলো দখল করে আসছিলেন বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান।

শনিবার দুপুরে উপজেলার রায়কালী ইউনিয়নের হাটে উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসানের নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সেপ্টেম্বর মাস থেকেই উচ্ছেদ অভিযান শুরু করে তারই অংশ হিসাবে প্রাথমিকভাবে জরিপ কাজ শেষ করে অবৈধ স্থাপনাগুলো চিহ্নিত করে নোটিশ প্রদান করা হয়। এরপর শনিবার চূড়ান্তভাবে প্রায় ১৫ টি স্থাপনা উচ্ছেদ করে ৫০ শতাংশ খাসজমি উদ্ধার করা হয়েছে যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা। উচ্ছেদ কাজে সহযোগিতা করেন এসি ল্যান্ড মোঃ মিজানুর রহমান, রায়কালী ইউনিয়নের চেয়ারম্যান শাহীন, আক্কেলপুর থানা সহ স্থানীয় জনসাধারণ।

উচ্ছেদ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান বলেন, ‘অবৈধ স্থাপনার কারনে ঐতিহ্যবাহী এই হাটটি মৃতপ্রায় হয়ে গিয়েছিল। দীর্ঘদিন হাটটি ডাক হয়নি। তাই আমাদের মূল লক্ষ্য হাটের জায়গা সম্প্রসারণ করে অতীত ঐতিহ্য ফিরিয়ে আনা। হাটের একটি অংশে ৪ তলা বিশিষ্ট একটি অত্যাধুনিক শপিং সেন্টারের ভিত্তি প্রস্তর স্থাপন করা হবে। বর্তমান সরকারের অন্যতম একটি অঙ্গীবার “আমার গ্রাম আমার শহর” প্রকল্পের অংশ হিসেবে রায়কালী হাটে স্থাপন করা হচ্ছে এই শপিং সেন্টার।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer