Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

আইসিসির দশক সেরার তালিকায় সাঙ্গাকারা-ভিলিয়ার্স-কোহলি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:২০, ২৫ নভেম্বর ২০২০

প্রিন্ট:

আইসিসির দশক সেরার তালিকায় সাঙ্গাকারা-ভিলিয়ার্স-কোহলি

প্রতি বছরই বর্ষসেরা ক্রিকেটারের নাম প্রকাশ করে থাকে আইসিসি। এবার দশক সেরা ক্রিকেটার বেছে নিতে যাচ্ছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। দশক সেরা ক্রিকেটারকে বেছে নেয়ার আগে একটি তালিকা প্রকাশ করেছে আইসিসি। এই তালিকা থেকে ভোটের মাধ্যমে বেছে নেওয়া হবে বিজয়ী ক্রিকেটারকে।

দশক সেরা ক্রিকেটারদের প্রাথমিক তালিকায় জায়গা পেয়েছেন ক্রিকেট থেকে অবসর নেয়া শ্রীলঙ্কান ক্রিকেটার ‍কুমার সাঙ্গাকারা। এছাড়া আছেন সাবেক প্রোটিয়া ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সও। ভারতীয় বর্তমান অধিনায়ক বিরাট কোহলিও আছেন এই তালিকায়।

আইসিসির দশক সেরা টেস্ট ক্রিকেটারের তালিকায় জায়গা পেয়েছেন ভারতের বিরাট কোহলি, ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট, নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথ, পাকিস্তানের ইয়াসির শাহ।

আইসিসি ওয়ানডের দশক সেরা ক্রিকেটারের তালিকায় আছেন তিন ভারতীয় ক্রিকেটার। ধোনি, কোহলি আর রোহিত শর্মা। এছাড়া আছেন শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা, অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, এবং কুমার সাঙ্গাকারা।

টি টোয়েন্টি দশক সেরা একাদশে আছেন আফগানিস্তানের লেগ স্পিনার রশিদ খান, দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির, অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, ক্যারিবিয়ান হার্ড হিটার ক্রিস গেইল, ভারতের রোহিত শর্মা এবং বিরাট কোহলি।

এছাড়া আইসিসির দশক সেরা নারী ক্রিকেটারের তালিকায় আছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা পেরি-মেগ লেনিং, নিউজিল্যান্ডের সুজি বেটস, ওয়েস্ট ইন্ডিজের স্টেফানো টেইলর, ভারতের মিতালি রাজ এবং ইংল্যান্ডের সারা টেলর।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer