Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

আইসিসিআর’র বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তরুণ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০০, ১৩ জুন ২০২১

প্রিন্ট:

আইসিসিআর’র বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় তৃতীয় বাংলাদেশি তরুণ

ছবি-ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন

ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদ (আইসিসিআর) পরিচালিত বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতায় বাংলাদেশি তরুণ মনসিফ হেলালী তৃতীয় স্থান অর্জন করেছেন। পুরস্কার হিসেবে এক হাজার মার্কিন ডলার জিতে নেন তিনি।

ঢাকায় ভারতীয় হাই কমিশনে আয়োজিত এক অনুষ্ঠানে হাই কমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী পরিবার ও হাই কমিশনের কর্মকর্তাদের উপস্থিতিতে মনসিফ হেলালীর হাতে পুরস্কারের চেক তুলে দেন এবং তাকে অভিনন্দন জানান। হেলালী গত ১১ বছর ধরে যোগাভ্যাস অনুশীলন করছেন। মনসিফ হেলালী আজীবন সামগ্রিক নিরাময়ের মাধ্যমে জনস্বাস্থ্য এবং সামাজিক সম্প্রীতিতে অবদান রাখতে চান।

ভারতীয় সাংস্কৃতিক সম্পর্ক পরিষদ (আইসিসিআর) ২০২০ সালের জুন মাসে ‘আমার জীবন আমার যোগ’ শীর্ষক একটি বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতা শুরু করে। কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে সুস্বাস্থ্য বজায় রাখতে যোগের ক্রমবর্ধমান আগ্রহের কারণে চলমান কোভিড-১৯ মহামারী সত্ত্বেও প্রতিযোগিতাটি বিশ্বজুড়ে অপ্রতিরোধ্য সাড়া পায়।

এই বৈশ্বিক ভিডিও ব্লগিং প্রতিযোগিতার জন্য বিশ্বের বিভিন্ন দেশ থেকে অংশগ্রহণকারীরা বিপুল সংখ্যক ভিডিও আপলোড করে। পরিসংখ্যানে দেখা গেছে, সর্বাধিক সংখ্যক অংশগ্রহণ ছিল বাংলাদেশ থেকে। এতে বাংলাদেশের মনসিফ হেলালী যোগের বিভিন্ন অঙ্গবিন্যাসে অসাধারণ দক্ষতার জন্য যুব বিভাগে তৃতীয় স্থান অর্জন করেছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer