Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

আইসিডিডিআর,বির নির্বাহী পরিচালক পদে প্রথম বাংলাদেশি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৩৮, ৩০ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ২২:৫৯, ৩০ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

আইসিডিডিআর,বির নির্বাহী পরিচালক পদে প্রথম বাংলাদেশি

প্রথম বাংলাদেশি হিসেবে আইসিডিডিআর,বির নির্বাহী পরিচালক পদে নিয়োগ পেয়েছেন ড. তাহমিদ আহমেদ। আইসিডিডিআরবি’র ৬০ বছরের গৌরবময় ইতিহাসে প্রথম বাংলাদেশি হিসেবে নির্বাহী পরিচালক পদ অলংকৃত করবেন ড. আহমেদ।

আইসিডিডিআর,বির আন্তর্জাতিক বোর্ড অব ট্রাস্টিজ ড. তাহমিদ আহমেদকে পরবর্তী নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ দিয়েছে। বুধবার আইসিডিডিআরবি’র সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ড. আহমেদ ২০২১ সালের ১ ফেব্রুয়ারি নির্বাহী পরিচালক পদে প্রফেসর ক্লেমেন্সের স্থলাভিষিক্ত হবেন।

এক প্রতিক্রিয়ায় ড.  তাহমিদ আহমেদ কোভিড-১৯ বিষয়ে গবেষণাকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি বলেন, এই চলমান মহামারি জনস্বাস্থ্যকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে বৈজ্ঞানিক গবেষণায় বিনিয়োগের অপরিসীম গুরুত্বকে বিশেষভাবে মনে করিয়ে দেয়।

ড. আহমেদ তার গবেষণামূলক কাজ এবং শিশু অপুষ্টি রোধ ও এর সহজতর চিকিৎসা ব্যবস্থা সন্ধানে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বিশ্বব্যাপী স্বীকৃত। বৈজ্ঞানিক গবেষণায় তার অসামান্য অবদানের জন্য তিনি যুক্তরাষ্ট্রের অ্যাম্বুলেটরি পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশন, কমনওয়েলথ সোসাইটি ফর পেডিয়াট্রিক গ্যাস্ট্রোএন্টারোলোজি অ্যান্ড নিউট্রিশন এবং ভারতীয় পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশনসহ বিভিন্ন জনস্বাস্থ্য সংস্থার পদক পেয়েছেন। ২০১৮ সালে ড. আহমেদ ইসলামী উন্নয়ন ব্যাংক ডেভেলপমেন্ট ট্রান্সফর্মারস পুরস্কার বিজয়ী।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer