Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

অ্যালফাবেটেরও সিইও হচ্ছেন সুন্দর পিচাই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৭, ৪ ডিসেম্বর ২০১৯

প্রিন্ট:

অ্যালফাবেটেরও সিইও হচ্ছেন সুন্দর পিচাই

ঢাকা : শীর্ষ সার্চ ইঞ্জিন গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেটের প্রধান নির্বাহী হিসেবে নিয়োগ পাচ্ছেন গুগলের বর্তমান সিইও সুন্দর পিচাই।গুগলের সহ-প্রতিষ্ঠাতা ল্যারি পেইজ এবং সার্গেই ব্রিন মঙ্গলবার অ্যালফাবেটের সিইও এবং প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। খবর বিবিসির

এক ব্লগ পোস্টে প্রতিষ্ঠানটি জানিয়েছেন, ল্যারি পেইজ এবং সার্গেই ব্রিন সিইও এবং প্রেসিডেন্টের পদ থেকে পদত্যাগ করলেও কোম্পানির পরিচালনা পর্ষদে থাকবেন। আর অ্যালফাবেটের সিইও হিসেবে দায়িত্ব পালন করবেন সুন্দর পিচাই।এই ঘোষণার ফলে এখন গুগল এবং অ্যালফাবেট- দুই প্রতিষ্ঠানেরই প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করবেন ভারতীয় বংশোদ্ভূত সুন্দর পিচাই।

২০১৫ সালে টেক জায়ান্ট গুগলের মূল প্রতিষ্ঠান হিসেবে অ্যালফাবেট প্রতিষ্ঠা করেন ল্যারি পেইজ এবং সার্গেই ব্রিন। গুগলের কার্যক্রম আরও স্বচ্ছ করতে এটি প্রতিষ্ঠা করা হয়েছিল।

ল্যারি পেইজ এবং সার্গেই ব্রিন এক ব্লগ পোস্টে বলেন, এখন সময় কোম্পানির পরিচালনা পর্ষদকে নতুন করে সাজানোর। তাছাড়া গুগল এবং অ্যালফাবেটে আলাদা করে দু’জন সিইও এর প্রয়োজন নেই। এই মুহূর্তে গুগলে সুন্দর পিচাই এর চেয়ে যোগ্যতা সম্পন্ন কেউ নেই, তাই তাকেই অ্যালফাবেটেরও দায়িত্ব দেওয়া হচ্ছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer