Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

অ্যাপলের iOS-এর ১২ সংস্করণ আপডেট করার পদ্ধতি

ঢাকা

প্রকাশিত: ১২:৩৯, ১৮ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ১২:৪৫, ১৮ সেপ্টেম্বর ২০১৮

প্রিন্ট:

অ্যাপলের iOS-এর ১২ সংস্করণ আপডেট করার পদ্ধতি

ছবি সংগৃহীত

বিখ্যাত আমেরিকান বহুজাতিক প্রযুক্তি কোম্পানি অ্যাপল প্রতি বছর iOS-এর নতুন নতুন আপডেট প্রকাশ করে থাকে। এরই ধারাবাহিকতায় এ বছর iOS ১২ সংস্করণ প্রকাশ করেছে কোম্পানিটি। নতুন এই সংস্করণে বড় কোনও নতুন ফিচার থাকছে না। তবে পুরনো ডিভাইগুলোর পারফরম্যান্স বাড়াতে এই আপডেট ভার্সন কাজ করবে। এ ছাড়া iOS-এর নতুন এই সংস্করণে ডিভাইসের নিরাপত্তা সংক্রান্ত ক্ষেত্রেও বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে।

আগের মতো এবারও Wi-Fi-এর মাধ্যমে সরাসরি ডিভাইসে আপডেট ইনস্টল করা যাবে। অথবা iTunes থেকে Mac অথবা Windows মাধ্যমেও গ্রাহকরা এটি ডাউনলোড করতে পারবেন। তবে iOS আপডেটের আগে iPhone, iPad বা iPod Touch-এর ব্যাকআপ নিতে হবে।

অ্যাপলের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৭ সেপ্টেম্বর রাত ১১টার পর থেকে ১২ সংস্করণ-এর আপডেট পাওয়া যাচ্ছে।

কোন কোন ডিভাইসে iOS ১২-এর আপডেট পাওয়া যাবে: ৫এস ও ৬ এবং এর পরবর্তী সমস্ত iPhone-এ এই আপডেট পাওয়া যাবে। এছাড়া iPad-এর পঞ্চম এবং ষষ্ঠ জেনারেশন, iPad Pro, iPad Air এবং iPad Air 2, iPad mini-র ৫টি সংস্করণ এবং iPod touch ষষ্ঠ জেনারেশনে iOS ১২ আপডেট পাওয়া যাবে।

iOS ১২ ডাউনলোডের পদ্ধতি: iTunes ব্যবহার করে না চাইলে কিছু স্টেপ ফলো করলেই ডিভাইসে iOS ১২ ডাউনলোড করা যাবে।

এটি হল Settings > General > Software Update। এর পরে `Download and Install`-এ টাচ করলেই ডিভাইসে iOS ১২ ডাউনলোড হওয়া শুরু হবে। এ ছাড়া iTunes থেকেও এটি ডাউনলোড করা যাবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer