Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৪১, ২৭ মার্চ ২০২০

প্রিন্ট:

অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আর নেই

ঢাকা : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক সানাউল্লাহ মিয়া মারা গেছেন। শুক্রবার রাত ৯টায় তিনি ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন।

নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে রাজধানীর গণস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

বেগম জিয়ার আরক আইনজীবী মেসবাহ কামাল তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সানাউল্লাহ মিয়ার জানাযার বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। পরিবারের সঙ্গে আলোচনা করে তার জানাযা এবং দাফরেন বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে।

আজ রাতেই উত্তরা ৪ নং সেক্টরে রাজউক কলেজের পাশে কুয়েত মৈত্রী হাসপাতালে নিয়ে যাওয়া হবে বলে জানানো হয়েছিলো পারিবারের পক্ষ থেকে।তিনি কিডনিতে সমস্যার পাশাপাশি নিউমোনিয়াতেও আক্রান্ত ছিলেন।

উল্লেখ্য, সানাউল্লাহ মিয়া গত বছরের ৩ জানুয়ারি মস্তিষ্কের রক্তক্ষরণজনিত সমস্যায় (স্ট্রোক) আক্রান্ত হয়ে রাজধানীর নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি হন। এরপরে তিনি বিদেশে উন্নত চিকিৎসার জন্য যান।

দীর্ঘদিন আইন পেশার পাশাপাশি বিএনপির রাজনীতির সঙ্গেও জড়িত সানাউল্লাহ মিয়া। এক এগারো সরকারের সময় দলীয় নেত্রীর মামলা পরিচালনা করে সবার নজরে আসেন। তবে ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে পাননি। এর কিছুদিন পরই স্ট্রোক করে অসুস্থ হন তিনি।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer