Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

অ্যাডভোকেট আনিসুর রহমানকে অশ্রুসিক্ত বিদায় : প্রধানমন্ত্রীর শোক

মো. নজরুল ইসলাম, ময়মনসিংহ

প্রকাশিত: ১৯:২১, ১৩ আগস্ট ২০২০

প্রিন্ট:

অ্যাডভোকেট আনিসুর রহমানকে অশ্রুসিক্ত বিদায় : প্রধানমন্ত্রীর শোক

ময়মনসিংহ বিভাগের সর্বজন শ্রদ্বেয় বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোঃ আনিসুর রহমান খানের জানাজায় অশ্রুসিক্ত মানুষের শ্রদ্ধার্ঘ্য ও রাষ্ট্রীয় মর্যাদা শেষে নগরীর গুলকীবাড়ি কবস্থানে তার লাশ দাফন করা হয়।

নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে বৃহস্পতিবার বাদ জোহর জানাজার পূর্বে পুলিশ ও প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় মর্যাদায় সালাম প্রদান করা হয়। এর পরপরই জানাজ অনুষ্ঠিত হয়। জানাজায় তিনজন প্রতিমন্ত্রী, সংসদ সদস্যবৃন্দ, মসিক মেয়র, জনপ্রতিনিধি, সরকারি ও বেসরকারি, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী, পেশাজীবী, সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার লোকজন অংশ নেন।

জানাজা শেষে অ্যাডভোকেট মোঃ আনিসুর রহমান খানের কফিনে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম খালিদ বাবু এমপি, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফ আলী খান খসরু এমপি, নাজিম্ উদ্দিন আহমেদ এমপি, মনিরা সুলতানা মনি এমপি, হাবিবা রহমান খান শেফালী এমপি,ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামী লীগের পক্ষে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের পক্ষে সভাপতি এহতেশামুল আলম, জেলা নাগরিক আন্দোলনের পক্ষে সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালাম, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন পরিষদের পক্ষে আহবায়ক ড. মোঃ সিরাজুল ইসলাম, জেলা জাসদের পক্ষে অ্যাডভোকেট সাদিক হোসেন, জেলা সিপিবির সভাপতি অ্যাডভোকেট এমদাদুল হক মিল্লাত, জেলা আইনজীবী সমিতির পক্ষে সভাপতি অ্যাডভোকেট নূরুল হক, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির পক্ষে ডাঃ হরিশংকর দাস ও মাহবুবুল আলম,কর্ণেল নূর খানসহ ময়মনসিংহ ও নেত্রকোণার জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবীর সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এর আগে নগরীর জুবলীঘাটস্থ জেলা নাগরিক আন্দোলন অফিসের সামনে বেলা ১২টা থেকে দুপুর একটা পর্যন্ত তার মরদেহ রাখা হয়। সেখানে বিভিন্ন সংগঠনের পক্ষে কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। এসময় সংগঠনের পক্ষ থেকে শোক বই খোলা হয়। সেখানে শোক প্রতিক্রিয়া ব্যক্ত করেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।সকাল সাড়ে ১১টায় জেলা আইনজীবী সমিতিতে প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

বরেণ্য আইনজীবী, ময়মনসিংহ বিভাগ বাস্তবায়নের প্রধান পূরোধা, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ময়মনসিংহ বিভাগ উন্নয়ন পরিষদ পরিষদ, জেলা নাগরিক আন্দোলনের সভাপতি, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোঃ আনিসুর রহমান খান (৮৫) বুধবার বিকেল ৫টায় নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।) মৃত্যুকালের তিনি স্ত্রী, ৫পুত্র ও এক কণ্যা, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী ও ভক্ত রেখে গেছেন। তিনি ময়মনসিংহ শহরের মনমোহন নিয়োগী রোড পন্ডিত পাড়াস্থ ‘ফেরদৌস’ নামীয় বাড়িতে বসবাস করেন।

বৃহস্পতিবার ১১.৩০ জেলা আইনহজীবী সমিতিতে প্রথম নামাজে জানাজা, দুপুুুর ১২টায় জুবলীঘাটে জেলা নাগরিক আন্দোলন অফিসে শ্রদ্ধা নিবেদন জানানোর জন্য তার লাশ রাখা হবে। বৃহস্পতিবার বাদ জো হর আঞ্জুমান ঈদগাহ মাঠে দ্বিতীয় নামাজে জানাজা শেষে ঈদগাহ গুলকিবাড়ি কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বাংলাদেশ আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এক শোক বিবৃবিতিতে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আনিসুর রহমান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি মরহুম আনিসুর রহমানের পবিত্র আত্মার মাগফেরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবার-পরিজন সহকর্মী গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer