Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

অ্যাটর্নি জেনারেলের দাফন বুদ্ধিজীবী কবরস্থানে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৪, ২৮ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

অ্যাটর্নি জেনারেলের দাফন বুদ্ধিজীবী কবরস্থানে

দেশবরেণ্য আইনজীবী ও রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা সদ্যপ্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমকে মিরপুরের বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে। আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এ তথ্য জানিয়েছেন।

রোববার রাতে আইনমন্ত্রী বলেন,  সোমবার সকাল ১১টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে মরদেহ কিছু সময়ের জন্য তার মিন্টু রোডের বাসভবনের সামনে নেওয়া হবে। এরপর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন ও সদ্যপ্রয়াত অ্যাটর্নি জেনারেলের জানাজা ও দাফনের তথ্য জানিয়েছেন। তিনি আইনজীবীসহ আদালত সংশ্লিষ্ট সবাইকে স্বাস্থ্যবিধি মেনে অ্যাটর্নি জেনারেলের জানাজায় অংশ নেওয়ার আহ্বান জানান।

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা মাহবুবে আলম রোববার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জ্বর ও গলা ব্যাথা নিয়ে গত ৪ সেপ্টেম্বর তিনি রাজধানীর সিএমএইচে ভর্তি হন। ওই দিনই নমুনা পরীক্ষায় তিনি করোনাভাইরাস পজিটিভ আসেন। এর মধ্যে হার্ট অ্যাটাকও করেন তিনি। শারীরিক অবস্থার অবনতি হলে ১৯ সেপ্টেম্বর তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। এরপর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও তাকে আইসিইউ থেকে বের করার মতো পরিস্থিতি তৈর হয়নি।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer