Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়ার বন্যপ্রাণী রক্ষায় লিওনার্দো ডিক্যাপ্রিওর ৩ মিলিয়ন ডল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৩:৩০, ১২ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

অস্ট্রেলিয়ার বন্যপ্রাণী রক্ষায় লিওনার্দো ডিক্যাপ্রিওর ৩ মিলিয়ন ডল

ঢাকা : অস্ট্রেলিয়ায় পরিবেশ ও বন্যপ্রাণীদের রক্ষায় এগিয়ে এলেন অস্কারজয়ী জনপ্রিয় হলিউড অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিওর পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংস্থা।ভয়াবহ দাবানলে ক্ষতিগ্রস্ত পূর্ব অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ বনভূমি ও বন্যপ্রাণ রক্ষায় তিন মিলিয়ান ডলার (৩০ লাখ ডলার) অনুদান দেয়ার কথা জানালেন হলিউড অভিনেতা। খবর জিনিউজের।

টানা কয়েকমাস ধরে জ্বলতে থাকা আগুনে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ও ভিক্টোরিয়ার বিস্তীর্ণ বনাঞ্চল। মনে করা হচ্ছে, এই দাবানলে মৃত্যু হয়েছে ৪৮০ মিলিয়নের বেশি পশুপাখির। এই পরিস্থিতিতে অস্ত্রেলিয়ার পাশে দাঁড়িয়েছে বহু তারকা। এবার সাহায্যের হাত বাড়িয়ে দিলেন জনপ্রিয় অভিনেতা লিওনার্দো ডি ক্যাপ্রিও।

কিছুদিন আগেই এ হলিউড অভিনেতা `আর্থ অ্যালায়েন্স` বলে একটি পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংস্থা গঠন করেন। সম্প্রতি ওই সংস্থার তরফেই অস্ট্রেলিয়া ‘ওয়াইল্ড ফায়ার ফান্ড’ এর হাতে ৩ মিলিয়ান ডলার (৩০ লাখ ডলার) দেয়ার কথা জানানো হয়।এর আগে ব্রাজিলে আমাজন বন রক্ষায় ৫০ মিলিয়ন ডলার অনুদান দিয়েছিলেন লিওর্নাদো। তিনি ছাড়া আরও ৪৫ জন তারকা ব্যক্তিত্ব রয়েছেন যারা অস্ট্রেলিয়ার পাশে দাঁড়িয়েছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer