Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

অস্কারের সেরা বিদেশী ছবির বিভাগে মনোনীত ‘হাওয়া’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১০, ২৫ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ১৮:১১, ২৫ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

অস্কারের সেরা বিদেশী ছবির বিভাগে মনোনীত ‘হাওয়া’

৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডে (অস্কার) `বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম` অর্থাৎ সেরা বিদেশী ছবির বিভাগে শ্রেষ্ঠত্বের শিরোপার জন্য বাংলাদেশ থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে মেজবাউর রহমান সুমনের পরিচালিত `হাওয়া` এই সিনেমা। 

অস্কার বাংলাদেশ কমিটির সমন্বয়ক আব্দুল্লাহ আল মারুফ এই তথ্য নিশ্চিত করে বলেন, `এবার দুটি সিনেমা জমা পড়েছিল। সেখান থেকে "হাওয়া" নির্বাচিত হয়েছে।` ইতিমধ্যেই এই সিনেমা দেশে ও বিদেশে দর্শককুলের যথেষ্ট প্রশংসা কুড়িয়েছে। দেশে ও বিদেশে এই ছবিটির প্রত্যকে শো হাউসফুল যাচ্ছে।

২০২৩ সালের ১২ মার্চ অনুষ্ঠিত হবে ৯৫তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। এর আয়োজনে থাকছে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার।

হাওয়া সিনেমাটির প্রযোজনা সংস্থা সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড এবং নির্মাণ সংস্থা ফেইসকার্ড প্রোডাকশন। সিনেমাটির কাহিনি এবং সংলাপে চলচ্চিত্রটির চিত্রনাট্য লিখেছেন মেজবাউর রহমান সুমন, সুকর্ণ সাহেদ ধীমান এবং জাহিন ফারুক আমিন। এতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাজিফা তুশি, শরিফুল রাজ, সুমন আনোয়ার, নাসির উদ্দিন খান, সোহেল মণ্ডল, রিজভী রিজু, মাহমুদ হাসান এবং বাবলু বোস।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer