Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে সিনেমা ‘চিরঞ্জীব মুজিব’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৪, ১২ ডিসেম্বর ২০২১

আপডেট: ১৯:১৪, ১২ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

‘অসমাপ্ত আত্মজীবনী’ থেকে সিনেমা ‘চিরঞ্জীব মুজিব’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’ অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমা ‘চিরঞ্জীব মুজিব’।রোববার  বিকেল বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে এ সিনেমার সংবাদ সম্মেলন। এতে অংশ নিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

চলচ্চিত্রটির পরিচালক ও সংলাপ রচয়িতা নজরুল ইসলামের সভাপতিত্বে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব মো. মকবুল হোসেন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. ফারুক আহমেদ, সৃজনশীল পরিচালক জুয়েল মাহমুদ ও প্রযোজক লিটন হায়দার এ সময় উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্র নির্মাণে সময় দেবার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী বিভিন্ন ভাষায় অনুদিত হয়েছে এবং অন্য ভাষাভাষীসহ কোটি কোটি মানুষ গ্রন্থটি পড়েছে। কিন্তু এটি নিয়ে চলচ্চিত্র নির্মাণ হয়নি। এই চলচ্চিত্রের জন্য বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই। চলচ্চিত্রের পরিচালক নজরুল ইসলাম এবং প্রযোজক লিটন হায়দারকেও অসংখ্য ধন্যবাদ।’

সচিব মো. মকবুল হোসেন চলচ্চিত্রটি ব্যাপক জনপ্রিয়তা পাবে বলে আশা প্রকাশ করেন। চলচ্চিত্রটির পরিচালক নজরুল ইসলাম জানান, ২৩ জুন এ সিনেমার ৩টি পোস্টার স্বাক্ষরের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোটবোন শেখ রেহানা নিবেদিত ‘চিরঞ্জীব মুজিব’ সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ৩১ ডিসেম্বর।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer