Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

অভ্যন্তরীণ রাজনীতিতে নাক গলাবেন না: ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:০৪, ১০ ডিসেম্বর ২০১৮

আপডেট: ১২:১২, ১০ ডিসেম্বর ২০১৮

প্রিন্ট:

অভ্যন্তরীণ রাজনীতিতে নাক গলাবেন না: ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা : ট্রাম্পকে ফ্রান্সের অভ্যন্তরীণ রাজনীতিতে তদারকি না করার আহবাণ জানিয়েছেন ফ্রান্সের পররাষ্ট্রমন্ত্রী জ্যঁ-ইভস লে দ্রিয়ান।

রোববার হুঁশিয়ারি উচ্চারণ করে দ্রিয়ান বলেছেন, আমাদের অভ্যন্তরীণ বিষয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাক গলানো উচিত নয়। প্যারিসে দাঙ্গার পর মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এ নিয়ে টুইট করার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে ফরাসি পররাষ্ট্রমন্ত্রী এ মন্তব্য করেন। 

ফ্রান্সে জ্বালানি তেলে মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশটিতে গত কয়েক সপ্তাহ ধরে বিক্ষোভ অনুষ্ঠিত হচ্ছে। শনিবারও বিক্ষোভকারীদের সঙ্গে প্যারিস ও অন্যান্য শহরে দাঙ্গা পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে পাথর ছোঁড়ে, গাড়িতে আগুন দেয় এবং দোকানপাট ও রেস্টুরেন্টে ভাংচুর করে।

ফ্রান্সে বিক্ষোভ চলাকালীন সময়ে ট্রাম্প তার টুইটারে লিখেন, প্যারিসের জন্য প্যারিস সমঝোতা খুব একটা কাজে আসছে না। ফ্রান্সজুড়ে বিক্ষোভ ও দাঙ্গা হচ্ছে।

ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জ্যঁ-ইভস লে দ্রিয়ান এলসিআই টেলিভিশনে বলেন, ‘আমাদের জাতিকে একা ছেড়ে দিন। আমরা যুক্তরাষ্ট্রের আভ্যন্তরীণ রাজনীতিতে নিয়ে মাথা ঘামাই না এবং আমরা চাই এটা পারস্পারিক হোক।`

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer