Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:২৫, ২৪ অক্টোবর ২০২১

প্রিন্ট:

অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই

মঞ্চ, টিভি ও চলচ্চিত্রের অভিনেতা মাহমুদ সাজ্জাদ মারা গেছেন। রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সাড়ে ৩টায় তার মৃত্যু হয়।  খবরটি নিশ্চিত করেছেন তার ভাই ম হামিদ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

ম হামিদ জানান, সোমবার সকাল ১১টায় শ্রদ্ধা নিবেদনের জন্য মাহমুদ সাজ্জাদের মরদেহ বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে নেওয়া হবে। পরে ময়মনসিংহের গ্রামের বাড়িতে তাকে সমাহিত করা হবে।

করোনাভাইরাস পরবর্তী জটিলতা নিয়ে গত ১ সেপ্টেম্বর হাসপাতালে ভর্তি করা হয় তাকে। শারীরিক পরিস্থিতির অবনতি ঘটতে থাকায় দেড় মাসেরও বেশি সময় ধরে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি।

পরিচালক জহির রায়হানের ‘সংসার’, খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’’সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেন সাজ্জাদ। কলেজ জীবন থেকেই মঞ্চনাটকে যুক্ত ছিলেন। নিয়মিত অভিনয় করেছেন টিভি নাটকেও। তার অভিনীত প্রথম ধারাবাহিক নাটক ‘সকাল সন্ধ্যা’।

মাহমুদ সাজ্জাদের স্ত্রী মমতাজ বেগম; উপল ও অঞ্জন নামে তাদের দুই সন্তান রয়েছে। মাহমুদ সাজ্জাদের পাঁচ ভাইয়ের মধ্যে ম হামিদ বাংলাদেশের টেলিভিশনের সাবেক মহাপরিচালক, তার ছোট ভাই কে এম খালিদ বাংলাদেশ সরকারের সংস্কৃতি প্রতিমন্ত্রীর দায়িত্বে আছেন।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer