Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

অবশেষে বাইডেনকে অভিনন্দন জানালো চীন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫০, ১৩ নভেম্বর ২০২০

প্রিন্ট:

অবশেষে বাইডেনকে অভিনন্দন জানালো চীন

অনেক দেশ আগেই অভিনন্দনের বার্তা পৌঁছে দিয়েছে জো বাইডেনকে। কেউ কেউ আবার অভিনন্দন জানাচ্ছিলেন রয়ে-সয়ে। চীনের অবস্থানই কেবল পরিষ্কার হওয়া যাচ্ছিল না। অবশেষে নীরবতা ভেঙে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী ডেমোক্র্যাট প্রার্থীকে অভিনন্দন জানালো চীন।

স্থানীয় সময় শুক্রবার চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র এই অভিনন্দন জানান বলে এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে।

নির্বাচনে পরাজিত প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে দীর্ঘ সময় ধরে বেশ বিদ্বেষের সম্পর্ক দেখা যাচ্ছে চীনের। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বারবারই বলেছেন, তিনি আবার প্রেসিডেন্ট হন- সেটা চায়না চীন। তবে চীনের পক্ষ থেকে একথা অস্বীকার করে আসছে।

সংবাদ সম্মেলনে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ওয়াং ওয়েনবিন বলেছেন, ‘আমরা আমেরিকান জনগণের পছন্দকে সম্মান করি। আমরা প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে অভিনন্দন জানাচ্ছি।’

গত ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। কয়েকদিন ধরে ভোট গণনার পর বাইডেনকে বিজয়ী ঘোষণা করা হয়। তবে ট্রাম্প ভোটের ফল মানতে নারাজ। নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলে আদালতে যাওয়ার কথা বলছেন তিনি।

নির্বাচন বিজয়ী হওয়ার পর থেকেই বিশ্বনেতারা বাইডেনকে অভিনন্দন জানাতে শুরু করেন। কোনও কোনও বিশ্বনেতা আবার অভিনন্দন জানাতে সময়ের অপেক্ষায় রয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer